জাবি ভিসিকে বোরকা পরে পালানোর বুদ্ধি দিলেন মান্না

0

সময় এখন ডেস্ক:

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এর উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলামকে রাতের অন্ধকারে বোরকা পরে পালানোর জন্য বুদ্ধি পরামর্শ দিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

আজ বুধবার দুপুর সোয়া ১২টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার এখন বলে বেড়াচ্ছেন তারা দুর্নীতির বিরু’দ্ধে শুদ্ধি অভিযান পরিচালনা করছেন। প্রকৃত শুদ্ধি অভিযান করলে প্রথমেই তো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির চাকরি যাওয়া উচিত। বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভিসির চাকরি যায় না।

অতঃপর মান্না জাবি ভিসির উদ্দেশ্যে পরামর্শ দিয়ে বলেন, আপনি বরং ছাত্রদের আন্দোলনের মুখে রাতের আঁধারে বোরকা পরে পালিয়ে যান।

তারপর সবার উদ্দেশ্যে আবারও বলেন, অপেক্ষা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসিকে রাতের অন্ধকারে বোরকা পরে পালাতে হবে।

তিনি বলেন, শিক্ষকদের মর্যাদা আজ ভূলু’ণ্ঠিত। জাবি ভিসির বিরু’দ্ধে অভিযোগ নতুন কিছু নয়। বিভিন্ন পত্র পত্রিকায় লেখা হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ১ কোটি ৬০ লাখ টাকা ছাত্রলীগের মধ্যে বিলিয়েছেন। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ভিসিরা কি ভিসি নাকি ওসি, এমন প্রশ্নও তোলেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এই শীর্ষ নেতা।

মান্না যোগ করেন, বিশ্ববিদ্যালয়ের একজন ভিসি, ঠিকাদারের মতো লুটপা’টের টাকা বিতরণ করেন। সেই ভিসির অধীনে শিক্ষার্থীরা কী শিক্ষা নেবে? জাবি ভিসি বলেছেন বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার অভ্যু’ত্থান ঘটেছে। অভ্যু’ত্থানের অর্থ কী, তিনি সেটা জানেন না। অভ্যু’ত্থান উনি দেখেননি। তার চেয়ে বড় কথা হচ্ছে জনতার গণ-অভ্যু’ত্থানকে তিনি অ-পমান করেছেন।

কয়েকটি গু’ণ্ডা দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের আহত করা হয়েছে। সেই বিশ্ববিদ্যালয়ের ভিসি যদি বলেন এটা গণঅভ্যু’ত্থান, তাহলে এর চেয়ে বড় লজ্জার কিছু আর হয় না।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপ-সারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ভিসিপন্থী ছাত্ররা হাম’লা চালিয়েছে। এতে আহত হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌসসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!