ভাবনার অবসান, যথাসময়েই অনুষ্ঠিত হবে ম্যাচ

0

স্পোর্টস ডেস্ক:

দিল্লির মাত্রাতিরিক্ত বায়ু দূষণের কারণে ভারতের সাথে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানো নিয়ে শ’ঙ্কা দেখা দিয়েছিল। তবে সব সং’শয় দূরে ঠেলে ম্যাচ সম্পন্ন হয়। তাতে ভারতকে হারিয়ে ৩ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

এখন সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন টাইগাররা। এ পথেও জেঁকে বসেছিল শ’ঙ্কা। ২য় ম্যাচেও অ-নিশ্চয়তা তৈরি করেছিল আরব সাগরে সৃষ্ট ঘূর্ণি’ঝড় মহা। বৃহস্পতিবার রাজকোটে অ’ঝোর ধারায় বৃষ্টি হওয়ার কথা ছিল। তেমনটা ঘটলে ম্যাচটা ভেসে যেত।

তবে সকালেই সেখানকার আকাশে রোদ হেসেছে। এখন রৌদ্রোজ্জ্বল আবহাওয়া বিরাজ করছে। খেলছে ঝলমলে রৌদ। ঝকঝকে আকাশ বলে দিচ্ছে ম্যাচ নিয়ে তেমন কোনো ভাবনা নেই। ফলে যথাসময়েই ম্যাচ আয়োজনের আশা করছেন আয়োজকরা।

অবশ্য গতকাল বুধবার বিকালে নয়নাভিরাম সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের আকাশে কালো মেঘ ভিড় করে। সন্ধ্যায় শুরু হয় প্র’বল ঝড় আর বৃষ্টি। তবে এই বৈ’রী আবহাওয়ার স্থায়িত্বকাল ছিল ঘণ্টাখানেক। এর পর রাতভর হালকা বর্ষণ হলেও নতুন দিনের শুরুতেই সূর্য হাসে।

এর আগে চিন্তা বাড়িয়ে দেয় সংবাদ দেয় স্থানীয় আবহাওয়া অধিদপ্তর। ম্যাচের দিন ঘূর্ণি’ঝড় মহা গুজরাট ও মহারাষ্ট্রের উপকূলে আঘা’ত হানবে। কিন্তু তা আগের দিনই দুর্বল হয়ে অনেকখানি সরে যায়। পরবর্তী আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মহা সরে গেলেও দিনভর ভারী বৃষ্টিপাত হবে। কিন্তু আবহাওয়া রিপোর্টকে ভুল প্রমাণ করে রাজকোটের আকাশ হাসছে সূয্যিমামা।

এদিন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে বাংলাদেশ-ভারত ম্যাচ। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে আত্ম’বিশ্বাসে টগবগ করছেন টাইগাররা। ঠিক মুদ্রার উল্টো পৃষ্ঠে ম্যান ইন ব্লুদের অবস্থান, ব্যাকফুটে তারা।

এটি তাদের জন্য ডু আর ডাই ম্যাচ। যে কোনো মূল্যে সিরিজে সমতায় ফিরতে মরিয়া তারা। তবে তাদের বিন্দুমাত্র ছাড় দেবেন না মাহমুদউল্লাহরা। এখন স্বাগতিকরা কামব্যাক করেন না সফরকারীরা সিরিজ জিতে ইতিহাস গড়েন- তাই দেখার।

শেয়ার করুন !
  • 112
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply