রাজশাহীতে শিবির নেতার বাড়ি থেকে জিহা’দি বই ও পাকিস্থানি পতাকা উদ্ধার!

0

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলায় শিবির নেতা আইয়ুব আলীর বাড়ি থেকে পাকিস্থানি পতাকা উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আমোদপুর গ্রামে তার বাড়ি থেকে এ পতাকা উদ্ধার করা হয়।

এ সময় এক বস্তা বিভিন্ন জিহা’দি বই, চাঁদা তোলার রশিদ ও তার তালিকা, দলে নতুন সদস্য ভর্তি করানোর ফরম উদ্ধার করা হয়। সাথে তাদের জামায়াতের আন্ডারগ্রাউন্ডে প্রকাশিত বেশ কিছু প্রকাশনাও পাওয়া গেছে।

এই প্রকাশনাগুলোর মধ্যে রয়েছে- জামায়াতেরের প্রতিষ্ঠাতা আবু আলা মওদুদী রচিত নি’ষিদ্ধ ঘোষিত বই, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যু’দ্ধাপরাধী হিসেবে প্রমাণিত ও দ’ণ্ডিত জামায়াতের শীর্ষ নেতা গোলাম আযম, দেলোয়ার হোসেন সাঈদী, মতিউর রহমান নিজামী এবং অন্যান্য লেখকদের প্র’পাগাণ্ডামূলক বই।

পুলিশ জানায়, আইয়ুব আলী উপজেলার আমোদপুর গ্রামের আজগর আলীর ছেলে ও রাজশাহী জেলা ছাত্র শিবিরের আরডি এবং বাঘা উপজেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি।

বৃহস্পতিবার সন্ধ্যায় আইয়ুব আলী আমোদপুর গ্রামের নিজ বাড়িতে ১৫-২০ জনের একটি শিবির নেতার দল নিয়ে গোপন বৈঠক করছিল। এ সময় পুলিশের উপস্থিত টের পেয়ে তারা পালিয়ে যায়। পরে তার বাড়ি তল্লাশি করে বিভিন্ন প্রকার ২ শতাধিক জিহা’দি বই, পাকিস্থানি পতাকা ও দলীয় কুপন জ’ব্দ করা হয়।

এ ঘটনায় স্থানীয়দের মাঝে দেখা গেছে তীব্র প্রতি’ক্রিয়া। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অ-স্বীকারকারী, ৩০ লাখ বাঙালিকে হ’ত্যা এবং ৬-৮ লক্ষ নারীর সন্মান ন’ষ্টকারী পাকিস্থানের পতাকা কীভাবে এত যত্ন করে কারো ঘরে সংরক্ষিত থাকতে পারে, তারা অবাক হয়েছেন। আটক শিবির নেতার সাথে পাকিস্থানি জ’ঙ্গি সংগঠনের গোপন সংশ্লিষ্টতা থাকার কথাও বলছেন অনেকেই।

বাঘা থানার ওসি (তদন্ত) আতিকুর রহমান সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিবির নেতা আইয়ুব আলীর বাড়িতে অভিযান চালিয়ে এক বস্তা জিহা’দি বই, চাঁদা তোলার রশিদ ও তার তালিকা, দলে যোগদানের কুপন ও পাকিস্থানি পতাকা উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

শেয়ার করুন !
  • 390
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply