ট্রেনচালকদের উন্নত প্রশিক্ষণ প্রয়োজন: প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘ’র্ষের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ট্রেনচালকদের উন্নত প্রশিক্ষণ প্রয়োজন। এছাড়া রেল সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) গভর্নর বোর্ডের ৩৪তম সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ ব্যাপারে আমাদের রেলে যারা কাজ করেন তাদের সতর্ক করা উচিত। সেই সঙ্গে যারা রেলের চালক তাদেরও প্রশিক্ষণ প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বুলবুলের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে নিজেদের রক্ষা করতে পারলাম কিন্তু দু’র্ভাগ্য যে এখানে দুর্ঘটনা ঘটে গেল।

শেখ হাসিনা বলেন, ঠিক জানি না কেন এই শীত মৌসুম আসলেই কিন্তু আমাদের দেশে নয় সারাবিশ্বেই রেলের দুর্ঘটনা ঘটতে থাকে।

রেল যোগাযোগ নিরাপদ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগ সবচেয়ে নিরাপদ এবং আমরাও এ ব্যাপারে গুরুত্ব দিচ্ছি। আমরা নতুন রেল সম্প্রসারণ করে যাচ্ছি পণ্য পরিবহন মানুষ পরিবহন সবক্ষেত্রেই রেল নিরাপদ।

উদ্ধার তৎপরতা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমাদের রেলমন্ত্রী ওখানে চলে গেছেন উদ্ধার ও প্রয়োজনীয় সবকিছু করা হচ্ছে।

এদিকে এই ঘটনায় গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং এ তথ্য জানিয়েছে।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী দুর্ঘটনায় নিহ’তদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন ও তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি দুর্ঘটনায় আহতদের আশু আরোগ্য কামনা করেন।

দুর্ঘটনায় ক্ষ’তিগ্রস্তদের সার্বিক সহযোগিতা দিতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকেও ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেলসচিব মোফাজ্জেল হোসেন তিনি বলেন, একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে রেলের মহাপরিচালকের দপ্তর থেকে। অপরটি করা হয়েছে রেলওয়ের পূর্বাঞ্চল মহাব্যবস্থাপক কার্যালয় থেকে। কমিটিতে ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন।

শেয়ার করুন !
  • 1.2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply