সৌদিতে লাইভ শো চলাকালে ৩ জনের ওপর চা’পাতি হাম’লা

0

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি লাইভ শো চলাকালীন সময়ে ৩ জন চা’পাতির আঘাতে আহত হয়েছেন। তারা স্টেজে নাচ-গানের সময় তাদের ওপর চা’পাতি নিয়ে হাম’লা চালায় অ’জ্ঞাত এক ব্যক্তি।

স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। এতে আহত ব্যক্তিদের শারীরিক অবস্থা এখন স্থিতি-শীল রয়েছে বলে জানানো হয়েছে। তবে কী উদ্দেশে ওই হাম’লা চালানো হয়েছে তা এখনও পরিস্কার নয়।

রাষ্ট্রীয় টেলিভিশনের এক ফুটেজে দেখা গেছে, রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে একটি গানের অনুষ্ঠান চলাকালে একটি বিদেশি থিয়েটার দলের ওপর চা’পাতি নিয়ে হাম’লা চালায় এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, ৩৩ বছর বয়সী ওই ব্যক্তি ইয়েমেনের নাগরিক।

দেশজুড়ে ২ মাসব্যাপী বিনোদন উৎসবের অংশ হিসেবে ওই লাইভ প্রোগ্রাম চলছিল। তেল নির্ভর সৌদি তাদের অর্থনীতিতে তেলের ওপর নির্ভরতা কমিয়ে আনতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বিনোদনের বিভিন্ন ব্যবস্থা এখন দেশের ভেতরেই আয়োজন করা হচ্ছে।

সাম্প্রতিক সময়ে সামাজিক বিভিন্ন সংস্কার পরিবর্তন করছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। ক’ট্টরপন্থি দেশটিতে অতীতে যেসব বিধি-নি’ষেধ ছিল তা তুলে নেয়া হচ্ছে এবং দেশের মানুষকে যেন বিনোদনের জন্য অন্য দেশে ছুটতে না হয় সেজন্য দেশেই এখন বিভিন্ন ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়ুন- সৌদি বাদশাহর আহ্বান

সৌদির পবিত্র দুই মসজিদের খাদেম ও দেশটির বাদশাহ বৃষ্টির জন্য সবাইকে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন।

বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের এক রাজকীয় ফরমানে আগামী বৃহস্পতিবার পবিত্র কাবা শরিফে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়া হবে। খবর সৌদি প্রেস এজেন্সির। ৩১ অক্টোবর পবিত্র কাবা শরিফ চত্বরে রহমতের বৃষ্টির জন্য ওই বিশেষ নামাজের আয়োজন করা হয়েছে।

দেশটিতে প্রতি বছরই একাধিকবার ইসতিসকার নামাজ পড়া হয় বৃষ্টির জন্য। অনাবৃষ্টি বা খরা দেখা দিলেই নবীজি রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া করতেন।

এক বিবৃতিতে দেশের প্রত্যেক নাগরিককে নবীর সুন্নাহ অনুসরণে এ নামাজ আদায় করার জোর আহ্বান জানান বাদশাহ।

শেয়ার করুন !
  • 379
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply