ঢাবিতে কোনো ক্লাস না করেই দু’দুবার ডাকসু ভিপি ছিলাম: মান্না

0

সময় এখন ডেস্ক:

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমি দুই দু’বার ডাকসুর ভিপি ছিলাম। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ে একদিনও ক্লাস করিনি।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, ‘ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মান্না বলেন, বিগত দিনে যারাই ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছেন তারা কেউ কখনও চাকরি করেননি। আমিও ভিপি ছিলাম কিন্তু চাকরি করিনি। ছাত্রজীবন থেকেই রাজনীতি করতাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই দু’বার নির্বাচিত ভিপি ছিলাম কিন্তু একদিনও ক্লাস করিনি। প্রতিদিনই রাজনৈতিক কাজে বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করেছি। আজকে এই থানায়, কালকে অন্য থানায় এভাবে সময় পার করেছি ক্লাস করতে পারিনি।

দুর্নীতি-অ’নাচার বন্ধে ছাত্রদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না আরও বলেন, বর্তমান বাংলাদেশ সরকার যে দুর্নীতি, মানুষের উপর অ’ত্যাচার শুরু করেছে এর হাত থেকে রক্ষা পেতে ছাত্রদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদের আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্ররা যদি পেঁয়াজের দাম বৃদ্ধিতে আন্দোলন করতে পারে, ধানের দাম কমায় মিছিল করতে পারে, তাহলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে কেন তারা আন্দোলন করতে পারে না।

সরকার জনগণের কোনো উপকারে আসছে না মন্তব্য করে সাবেক ডাকসু ভিপি বলেন, যে সরকার পেঁয়াজের দাম কমাতে পারে না, সড়ক দুর্ঘটনা কমাতে পারেনা, দুধ বিক্রেতারা দাম না পাওয়ায় রাস্তায় ফেলে দিচ্ছে তাহলে এই সরকার আমাদের কী কাজে আসছে। আমরা দ্রুত এ সরকারের অপ-সারণ চাই।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রব, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, বিএনপির যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।

শেয়ার করুন !
  • 515
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply