পাকিস্থানই ধর্মীয় জ’ঙ্গিবাদের স্রষ্টা, লাদেন আমাদের হিরো: পারভেজ মোশাররফ (ভিডিও)

0

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্থানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফ এক ভিডিওতে বলেছেন, আল কায়দার প্রধান ওসামা বিন লাদেন এবং হাক্কানী নেটওয়ার্কের আধ্যাত্মিক গুরু জালালউদ্দিন হাক্কানি আমাদের হিরো ছিলেন। খবর ভারতের গণমাধ্যম আনন্দবাজারের।

সোয়া ২ মিনিটের এই ভিডিও বার্তা বুধবার টুইটারে পোস্ট করেন পাকিস্থান পিপলস পার্টির নেতা ফারহাতুল্লাহ বাবর। ভিডিওটি একটি সাক্ষাৎকারের অংশবিশেষ বলে মনে করা হচ্ছে।

জেনারেল পারভেজ মোশাররফকে এই ভিডিওতে বলতে দেখা গেছে, ১৯৭৯ সালে সোভিয়েতদের তাড়ানোর জন্য আমাদের (পাকিস্থান) হাত ধরেই আফগানিস্থানে ধর্মীয় সন্ত্রা’সের উত্থান হয়।

তিনি বলেন, বিশ্বের নানা প্রান্ত থেকে মুজাহিদদের এনে জড়ো করি আমরা। তাদের প্রশিক্ষণ ও অ’স্ত্র দিই আমরা। তারা আমাদের কাছে হিরো ছিল।

পাকিস্থানের এই সাবেক প্রেসিডেন্ট বলেন, ওসামা বিন লাদেন ও হাক্কানি আমাদের কাছে হিরো ছিলেন। তখন পরিস্থিতি এক রকম ছিল। আজ আরেক রকম। আগে যারা হিরো ছিল, এখন তাদের ভিলেন বানানো হয়েছে।

তিনি কাশ্মীরিদের সম্পর্কে বলেন, আমরা পাকিস্থানে তাদেরকে বীরের মতো স্বাগত জানাই। শুরু থেকেই আমাদের সমর্থন তাদের প্রতি। ভারতীয় সৈন্যদের বিরু’দ্ধে লড়’তে আমরা তাদের প্রশিক্ষণও দিয়েছি।

তবে এই ভিডিও কবে রেকর্ড করা হয় জানা যায়নি। পাকিস্থানে রাষ্ট্রদ্রো’হের মামলায় অভিযুক্ত এই সাবেক প্রেসিডেন্ট ২০১৬ থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আছেন।

পাকিস্থান পিপলস পার্টির নেতা ফারহাতুল্লাহ বাবরের প্রকাশ করা ভিডিওটির বিষয়ে পারভেজ মোশাররফের দল অল পাকিস্থান মুসলিম লিগ এখনও কোনও মন্তব্য করেনি।

ফারহাতুল্লাহ বাবর এর টুইট:

শেয়ার করুন !
  • 436
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!