ইউএনও বাজারে ঢুকতেই ৩০ টাকা কমে গেল পেঁয়াজের দাম!

0

বগুড়া প্রতিনিধি:

বগুড়া জেলার নন্দীগ্রামে উপজেলা নির্বাহী অফিসার কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতার পেঁয়াজের বাজারে অভিযান শুরু করেছেন। শুক্রবার দুপুরে উপজেলার রণবাঘা ও ওমরপুর হাটে তিনি অভিযান পরিচালনা করেন। তাকে বাজারে ঢুকতে দেখে মুহূর্তেই কেজিতে পেঁয়াজের দাম ৩০ টাকা কমে যায়।

গত কয়েক সপ্তাহ ধরে নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন হাট বাজারে পেঁয়াজের দাম বাড়িয়ে বর্তমানে ২১০ টাকা দরে বিক্রি করে আসছেন স্থানীয় খুচরা ব্যবসায়ীরা। এতে সাধারণ মানুষের মধ্যে চরম ক্ষো’ভের সৃষ্টি হয়।

শুক্রবার দুপুরে ইউএনও শারমিন আখতার হঠাৎ রণবাঘা ও ওমরপুর হাটে অভিযানে যান। এতে প্রতি কেজি পেঁয়াজ ২১০ টাকা থেকে কমিয়ে ১৮০ টাকা বিক্রি শুরু করেন বিক্রেতারা। পেঁয়াজ কেজিতে ৩০ টাকা কম হওয়ায় ক্রেতাদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

তবে এই দাম বেশিক্ষণ স্থায়ী হয়নি। ইউএনওর অভিযান শেষ করে যাওয়ার পরই ফের আবারও বাড়তি দামে বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা। যার ফলে বেশির ভাগ ক্রেতা মলিন মুখে পেঁয়াজ না কিনে ফিরে যান।

পেঁয়াজের দাম দিন দিন কেন বেড়েছে- জানতে চাইলে বিক্রেতা শরীয়ত উল্লাহসহ বাজারের অন্য বিক্রেতারা জানান, বাজারে ভারতীয় পেঁয়াজ নেই। দেশি পেঁয়াজের মজুতও প্রায় শেষ। তাই দাম বেড়েছে।

বাজার ঘুরে দেখা গেছে, ভালো মানের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১ কেজি ২১০ টাকা। অপেক্ষাকৃত খারাপ মানের ছোট পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা দরে।

স্থানীয় ক্রেতা মোসাদ্দেক মিয়া বলেন, সকালে ওমরপুর হাটে ২১০ টাকা দিয়ে ১ কেজি পেঁয়াজ কিনেছি।

এদিকে রণবাঘা বাজারে অ-স্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রি করায় আউয়াল মিয়া নামে এক ব্যক্তিকে ৩ হাজার টাকা জরি’মানা করেন ভ্রাম্যমান আদালত।

নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতার বলেন, পেঁয়াজের দাম মাত্রাতিরিক্ত বাড়ার কারণে উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে। পেঁয়াজের দাম সহনীয় মাত্রার রাখার জন্য ব্যবসায়ীদের বোঝানো হচ্ছে।

শেয়ার করুন !
  • 852
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!