‘বিকট বি’স্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা’

0

চট্টগ্রাম ব্যুরো:

সকালে বিকট শব্দে বি’স্ফোরণের সঙ্গে সঙ্গে কেঁপে ওঠে পুরো এলাকা। বাড়িটির জানালার কাচ ভেঙে যায় এবং অনেক জিনিসপত্র মেঝেতে পড়ে যায়। আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ তথ্য জানালেন চট্টগ্রামের কোতয়ালী থানাধীন পাথরঘাটা এলাকার ব্রিক ফিল্ড রোডে ৫ তলা ধ্ব’সে যাওয়া ভবনের ৪র্থ তলার বাসিন্দা স্কুলশিক্ষিকা অঞ্জন কান্তি দাশ।

তিনি বলেন, বি’স্ফোরণের পর ভবনের সীমানাপ্রাচীর ভেঙে রাস্তায় মানুষের ওপর পড়ে। পিকআপ ভ্যানে বেশ কয়েকজনকে হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে পথচারীও ছিলেন কয়েকজন।

এর আগে রোববার সকাল ৯টার দিকে চট্টগ্রামের পাথরঘাটা এলাকায় গ্যাসের পাইপলাইন বি’স্ফোরণে ভবন ধ্ব’সে ৭ জন নিহ’ত হয়েছেন। এ সময় দগ্ধ হয়েছেন অন্তত ১০ জন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

এদিকে এ ঘটনার পর থেকে ব্রিক ফিল্ড রোডে যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়রাও আত’ঙ্কে রয়েছেন। অনেকেই নিজ নিজ বাড়ির গ্যাস সংযোগ বন্ধ করে রেখেছেন।

সিএমপির দক্ষিণের ডিসি মেহেদি হাসান বলেন, ৯৯৯-এ ফোন দিয়ে এক ব্যক্তি আমাদের পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে বি’স্ফোরণের ঘটনাটি জানান। এ ঘটনায় ১৭ জন দগ্ধ হন।

তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) আনা হলে দায়িত্বরত চিকিৎসক ৭ জনকে মৃ’ত বলে ঘোষণা করেন। অন্যরা সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আছেন বর্তমানে। তাদের স্বজননদের হাসপাতালের করিডরে বসে কাঁদতে দেখা গেছে।

কোতোয়ালি থানার ওসি মো. মহসিন জানান, পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসের পাইপলাইন বি’স্ফোরণে ভবনের একাংশ ভেঙে গেছে।

এতে ৭ জন মারা গেছেন এবং দগ্ধ হয়েছেন অন্তত ১০ জন। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম জানান, গুরুতর দগ্ধ ৭ জনকে হাসপাতালে আনা হয়। পরে তাদের মৃ’ত ঘোষণা করেন সেখানে দায়িত্বরত চিকিৎসক। অন্য ১০ জন হাসপাতালে ভর্তি আছেন।

শেয়ার করুন !
  • 28
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply