শিবগঞ্জে মাইকিং করে ১৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু

0

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মাইকিং করে ১৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

রোববার সকাল থেকে শিবগঞ্জের পেঁয়াজের আড়তে অবস্থিত পেঁয়াজ পাইকারি ১৪০ টাকা ও খুচরা ১৫০ টাকা কেজি হিসেবে বিক্রি শুরু হয়।

শনিবার রাতে ব্যবসায়ীরা জানান, বাজার স্থিতিশীল ও নায্যমূল্যে পেঁয়াজ বিক্রির লক্ষ্যে মাইকিং করে জনসচেতনতা বাড়ানোর প্রতিশ্রুতি অনুযায়ী সকাল থেকে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে স্থানীয় শিল্প ও বণিক সমিতি এবং পেঁয়াজ আড়তদার-ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় সভা করেছেন শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ।

শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি আবদুর রহিম রানা জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের নির্দেশনায় গত শনিবার রাতে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জের কার্যালয়ে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে শিবগঞ্জ থানা পুলিশ এবং শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির একটি দল খুচরা-পাইকারি বাজার তদারকি করার সিদ্ধান্ত নেয়। এ সময় শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি আবদুর রহিম রানা, শিবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ স্থানীয় পেঁয়াজ ব্যবসায়ী ও আড়তদাররা উপস্থিত ছিলেন।

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ- গড়ালো হাইকোর্টে পর্যন্ত!

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রোববার হাইকোর্টে রিটটি করেন আইনজীবী তানভীর আহমেদ।

পরে রিটটি শুনানির জন্য বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হয়। এতে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট বিবাদীদের ব্যর্থতা কেন অ’বৈধ হবে না এই মর্মে রুল জারির নির্দেশনা চাওয়া হয়েছে।

পেঁয়াজের অ-স্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ এবং এ সমস্যার স্থায়ী সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে গত ৩ নভেম্বর আইনি নোটিশ পাঠিয়েছিলেন আইনজীবী মো. মাহমুদুল হাসান।

বাণিজ্য সচিব ও এনবিআরের চেয়ারম্যানকে ৭ দিনের সময় দিয়ে ওই নোটিশে বলা হয়েছিল এ সমস্যার সমাধান করতে না পারলে হাইকোর্টে রিট করা হবে।

তবে নোটিশের জবাব না পাওয়ায় আইনজীবী তানভীর আহমেদ রিট করেন।

শেয়ার করুন !
  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply