মিশর থেকে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার

0

অর্থনীতি ডেস্ক:

কার্গো বিমানে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান দেশে আসছে মঙ্গলবার। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পণ্য খালাসের পরপরই তা বাজারে ছাড়া হবে।

শনিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসবে মিশর থেকে। পেঁয়াজের এই চালান নিয়ে আসছে বৃহত্তর ব্যবসায়ী গ্রুপ এস আলম গ্রুপ। পর্যায়ক্রমে অন্য আমদানিকারকদের পেঁয়াজও কার্গো বিমানে আসবে।

এর আগে, শুক্রবার বাণিজ্য মন্ত্রণালয় থকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে তুরস্ক, মিশর, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরিভিত্তিতে কার্গো বিমানে পেঁয়াজ আমদানি করা হবে।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করে। এরপর দেশের বাজারে পেঁয়াজের দাম বেড়ে যায়। বর্তমান আড়াইশ’ টাকা দরে খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

শিবগঞ্জে মাইকিং করে ১৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মাইকিং করে ১৪০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

রোববার সকাল থেকে শিবগঞ্জের পেঁয়াজের আড়তে অবস্থিত পেঁয়াজ পাইকারি ১৪০ টাকা ও খুচরা ১৫০ টাকা কেজি হিসেবে বিক্রি শুরু হয়।

শনিবার রাতে ব্যবসায়ীরা জানান, বাজার স্থিতিশীল ও নায্যমূল্যে পেঁয়াজ বিক্রির লক্ষ্যে মাইকিং করে জনসচেতনতা বাড়ানোর প্রতিশ্রুতি অনুযায়ী সকাল থেকে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে স্থানীয় শিল্প ও বণিক সমিতি এবং পেঁয়াজ আড়তদার-ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় সভা করেছেন শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ।

শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি আবদুর রহিম রানা জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের নির্দেশনায় গত শনিবার রাতে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জের কার্যালয়ে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে শিবগঞ্জ থানা পুলিশ এবং শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির একটি দল খুচরা-পাইকারি বাজার তদারকি করার সিদ্ধান্ত নেয়। এ সময় শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি আবদুর রহিম রানা, শিবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ স্থানীয় পেঁয়াজ ব্যবসায়ী ও আড়তদাররা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  • 685
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!