এবার কিশোরগঞ্জে বেশি দামে লবণ বিক্রি করায় ২ বিক্রেতার দেড় লাখ টাকা জরি’মানা

0

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে বেশি দামে লবণ বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরি’মানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে শহরের বড় বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব মাহমুদ পাশার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে কৃষি বিপণন আইন-২০১৮ অনুযায়ী বড় বাজারের ব্যবসায়ী অজয় সাহাকে ১ লাখ টাকা এবং সুমন মিয়াকে ৫০ হাজার টাকা জরি’মানা করা হয়।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, তিনি ভৈরব বাজার মনিটরিংয়ের সময় প্রতি বস্তা লবণ ৫/১০ টাকা বেশি দরে বিক্রির প্রমাণ পেয়েছেন। পরে তিনি লবণের বাড়তি দাম নেওয়া বন্ধ করে দেন।

জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, বেশি দামে লবণ বিক্রি সংক্রান্ত গুজবের পরিপ্রেক্ষিতে বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে। তাছাড়া ভ্রাম্যমাণ আদালতের কাজও চালানো হচ্ছে। বাজার স্থিতিশীল রাখতে বুধবার ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে সভা করা হবে।

কুমিল্লায় লবণ-গুজব ঠেকাতে ২১টি অভিযান, সাড়ে ৮ লাখ টাকা জরি’মানা

কুমিল্লা জেলাজুড়ে লবণের দাম বৃদ্ধির গুজব ঠেকাতে জেলার বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান ২১টি অভিযান পরিচালনা করে ৮ লাখ সাড়ে ৩১ হাজার টাকা জরি’মানা করা হয়।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখার লক্ষ্যে সন্ধ্যায় কুমিল্লা জেলা প্রশাসনের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সেই সভায় জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, কুমিল্লায় পর্যাপ্ত লবণ মজুদ আছে। লবণ নিয়ে গুজবে কান দিবেন। যারা লবণ নিয়ে গুজব সৃষ্টি করছে তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে।

তিনি আরও বলেন, লবণ নিয়ে যেন কোন ব্যক্তি বা গোষ্ঠী নৈ’রাজ্য সৃষ্টি করতে না পারে এ ব্যাপারে জেলা পুলিশের প্রত্যকটি সদস্য সক্রিয় অবস্থানে রয়েছে। এ পর্যন্ত পুলিশের অভিযানে মজুদকৃত ৮০ বস্তা লবণ উদ্ধার করেছে পুলিশ সদস্যরা।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিন্টু ব্যাপারী জানান, কুমিল্লা জেলার ১৭ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ১৬ জন সহকারী কর্মকর্তা (ভূমি) এবং ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মিলে মোট ৪১ জনের টিম পুরো জেলায় অভিযান চালায়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!