রাস্তায় দুর্ভোগ অথচ পরিবহন শ্রমিকদের আন্দোলনে সমর্থন বিএনপির!

0

সময় এখন ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ যে আন্দোলনের ডাক দিয়েছে নিশ্চয়ই তা যৌক্তিক। তাদের এই আন্দোলনে আমাদের সমর্থন থাকবে।’

মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জেটেব) আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা জানান।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ট্রাক-কাভার্ডভ্যান মালিক অ্যাসোসিয়েশনের তেজগাঁও কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বুধবার থেকে অ-নির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ ঘোষণা করে কর্মবিরতির ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

এ সময় নতুন সড়ক পরিবহন আইন বাতিল করে আইন সংশোধনে ৯ দফা দাবি তুলে ধরেন শ্রমিক নেতারা।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ।

পরিবহন শ্রমিক সংগঠনে বিএনপির সম্পৃক্ততা:

পবিহন শ্রমিক সংগঠনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে যুক্ত আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। তিনি সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্মসম্পাদক।

আরেক সহসভাপতি সিলেটের পরিবহন নেতা সেলিম আহমেদ ফলিক চারদলীয় জোট সরকারের সময় বিএনপি-জামায়াত নেতাদের সঙ্গে ঘনিষ্ঠ ছিলেন। শ্রমিকনেতা হলেও গত বছর ২য় বারের মতো সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল লিজ নিয়েছেন ৮৭ লাখ টাকায়, বিএনপির কালাম চেয়ারম্যানের সঙ্গে।

শ্রমিক ফেডারেশনের আরেক সাংগঠনিক সম্পাদক বিএনপির কেন্দ্রীয় সহ-শ্রমবিষয়ক সম্পাদক গাজীপুর জেলা বিএনপি নেতা হুমায়ুুন কবির খান, শ্রমিক ফেডারেশনের সহসম্পাদক করম আলী দোহার থানা বিএনপির নেতা।

এর আগে ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় গেলে পরিবহন সেক্টরের কর্তৃত্ব চলে যায় বিএনপি নেতা মির্জা আব্বাসের হাতে। সে সময় পরিবহন শ্রমিকদের সংগঠনগুলো তার নির্দেশে চলতো।

চারদলীয় জোট সরকারের আমলে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন বিএনপির বগুড়ার এমপি এস আর পরিবহনের স্বত্বাধিকারী গোলাম মোহাম্মদ (জি এম) সিরাজ। বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বর্তমান নেতৃত্বেও রয়েছেন সাভার বিএনপির নেতা হানিফ পরিবহনের স্বত্বাধিকারী কফিল উদ্দিন।

বর্তমানে দোহার বিএনপির নেতা করম আলীর নিয়ন্ত্রণে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল।

শেয়ার করুন !
  • 1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply