খালেদাকে মুক্তি দিলে দেশে ফিরবেন তারেক- শর্ত দিলেন গয়েশ্বর

0

সময় এখন ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমাদের ইস্যু একটা, সেটা হলো গণতন্ত্রের মুক্তি, খালেদা জিয়ার মুক্তি। খালেদা জিয়ার মুক্তি হলে তারেক রহমান দেশে ফিরবেন। এজন্য রাস্তায় নেমে আন্দোলনের কোনো বিকল্প নেই।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, খালেদা জিয়া প্যারোলে মুক্তি নিতে পারেন না। কারণ, তিনি কোনো অ’ন্যায় করেননি। আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়ার মুক্তি মর্যাদাপূর্ণ।

তিনি বলেন, একজন আপসহীন নেত্রী জেলখানায় থাকবেন আর আমরা প্যারোলে মুক্তির জন্য প্যারোল আর কোর্টে দৌঁড়াবো? প্রশ্নই ওঠে না। আমরা আন্দোলন করবো, রাজপথে সেই আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়ার মুক্তি হবে। আন্দোলনটাই সবচেয়ে মর্যাদাপূর্ণ।

তিনি আরো বলেন, আমাদের নেতা হওয়ার পেছনে যার অবদান, তার জন্য কি আমাদের কিছু করার নেই? যদি থাকে তাহলে আন্দোলনের বিকল্প নেই। আমরা যারা আন্দোলনের সিদ্ধান্ত নিচ্ছি না, এটা হচ্ছে অপরাধ।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, সাবেরা নাজমুল মুন্নী, কৃষক দলের নেতা এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

দোয়া-মাহফিলে কিছু হবে না, প্রয়োজন ডাইরেক্ট অ্যাকশন

রাজপথে আন্দোলন না করে শুধু দোয়া মাহফিল দিয়ে কিছু হবে না। আর, প্যারোল বা জামিন নয়, খালেদা জিয়ার মুক্তি হবে রাজপথের আন্দোলনের মাধ্যমে, ডাইরেক্ট অ্যাকশনে নামতে হবে।

গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে নয়াপল্টনে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষ্যে যুবদলের দোয়া মাহফিলে এ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রয়োজনে লক্ষ নেতাকর্মী জেলে যাবো। রাজপথ দখ’লের চেষ্টা না করলে দেশের দুর্ভোগ কোনদিন কমবে না। রাজপথে আন্দোলন না করে, দোয়া মাহফিলে সন্তুষ্ট করতে চাইলে খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে প্র’তারণা করা হবে।

শেয়ার করুন !
  • 138
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply