বিনা টিকিটে ট্রেনে চড়ায় ১ হাজার ৯৫৪ যাত্রীকে জরি’মানা

0

সময় এখন ডেস্ক:

বিনা টিকিটে ট্রেনে চড়ায় ১ হাজার ৯৫৪ ট্রেনযাত্রীর কাছ থেকে জরি’মানা আদায় করেছে ঢাকা রেলওয়ে দপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ৪ লাখ ১৭ হাজার ৯০০ টাকা ভাড়াসহ জরি’মানা আদায় করা হয়।

বুধবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোকে কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ব্লক চেকিং করা হয়।

চেকিংয়ে মোট ৪৪টি আন্তনগর ট্রেনের যাত্রীদের টিকিট পরীক্ষা করা হয়। ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসী গণমাধ্যমকে জানান, কিছু ট্রেনযাত্রী রয়েছে, যারা টিকিট না করেই ট্রেনে চড়েন। তবে নিয়মিত চেকিং প্রোগ্রাম চালু রাখলে ট্রেনে কোনো যাত্রী বিনা টিকিটে যাত্রা করবেন না আশা করে এ অভিযান অ-ব্যাহত থাকবে বলে তিনি জানান।

চট্টগ্রাম নগর সড়কে জানুয়ারিতে নামছে ২০০ এসি বাস

আগামী জানুয়ারিতে চট্টগ্রাম নগরের সড়কে নামছে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) ২০০ বাস। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরের ৩টি রুটে এসব বাস নামানো হচ্ছে। পর্যায়ক্রমে নগরের অন্যান্য রুটেও এসি বাস নামবে।

বন্দরনগরের থিয়েটার ইনস্টিটিউট হলে বুধবার চসিকের সাধারণ সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব বিষয় জানান। সভায় জানানো হয়, নগরের কালুরঘাট টু পতেঙ্গা, ভাটিয়ারি টু লালদীঘি ও নিউ মার্কেট টু ফতেয়াবাদ রুটে পরীক্ষামূলকভাবে আউটসোর্সিং পদ্ধতিতে বাসগুলো পরিচালিত হবে। নির্ধারিত আসনে নির্দিষ্ট স্টেশনে বাসগুলো যাত্রী ওঠানামা করবে।

এরই মধ্যে একটি বেসরকারি প্রতিষ্ঠান বাসগুলো রক্ষণাবেক্ষণের জন্য নগরের মেরিনার্স রোডের পাশে একটি টার্মিনালও নির্মাণ করেছে। একেকটি রোডের জন্য একেক রঙের বাস দেওয়া হবে।

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, সুষ্ঠু ট্রাফিক ম্যানেজমেন্ট না থাকায় নগরবাসীর ভো’গান্তি বাড়ছে। এ থেকে উত্তরণে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা অপরিহার্য। এই ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষ্যে নগরীতে এসি বাস চালু করা হচ্ছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!