যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুকসহ বিত’র্কিতরা

0

সময় এখন ডেস্ক:

আগামীকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৭ম কংগ্রেস অনুষ্ঠিত হবে। তবে ওই সম্মেলনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন না সংগঠনটি থেকে অ’ব্যাহতি পাওয়া সভাপতি ওমর ফারুক চৌধুরী।

এছাড়া সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, নুরুন্নবী চৌধুরী শাওন ও শেখ আতিয়ার রহমান দিপুসহ বিত’র্কিতদেরও সম্মেলনে আমন্ত্রণ জানানো হচ্ছে না।

যুবলীগের সম্মেলন প্রস্তুতির সঙ্গে সম্পৃক্ত নেতৃবৃন্দদের সঙ্গে আলাপ করে এমন তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, সম্মেলন উপলক্ষে যুবলীগ কর্তৃক সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলনে কাউন্সিলর, ডেলিগেট, অতিথিসহ প্রায় ৩০ হাজার ব্যক্তি উপস্থিত থাকবে বলে সংগঠনটির পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়েছে।

যুবলীগের সম্মেলনে চেয়ারম্যানসহ বিত’র্কিতরা থাকবেন না এটা আগে থেকেই শোনা যাচ্ছিল। সর্বশেষ এসব ব্যক্তিকে কাউন্সিলর বা ডেলিগেট হিসেবে মনোনয়ন না দেয়া কিংবা তাদের অতিথি হিসেবে আমন্ত্রণপত্র ইস্যু না করায় বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ক্যাসিনোকাণ্ডে নাম আসার পর পদ’চ্যুত হওয়ার আগেই আড়ালে চলে যান ওমর ফারুক। প্রায় ১ মাস যাননি দলীয় কার্যালয়ে। আসন্ন কংগ্রেসের কার্যক্রম থেকেও নিজেকে গু’টিয়ে নিয়েছিলেন।

এরই মধ্যে তার দেশ’ত্যাগে নিষে’ধাজ্ঞা দেয়া হয়েছে। তলব করা হয়েছে ব্যাংক হিসাব। এরপরই আড়ালে চলে যান তিনি। সবশেষ তাকে যুবলীগ চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেয়া হয়।

পদ হারিয়ে হত’বিহ্বল যুবলীগের পদ’চ্যুত এই চেয়ারম্যান এখন আর রাজনীতি নিয়ে ভাবছেন না। ফলে এখন তাকে একাকী পথ চলতে হচ্ছে। ঢাকার বাসা আর ব্যক্তিগত কার্যালয়ে সময় কাটছে তার। রাজনৈতিক ভবিষ্যতের চিন্তা বাদ দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে সময় দেয়ার পরিকল্পনা করছেন তিনি।

জানা গেছে, স্ত্রী-সন্তানসহ নিজের ব্যাংক হিসাব জ’ব্দের পর থেকে এক প্রকার উপোস আছেন বলে জানান এই নেতা। তবে চেয়ারম্যান থাকাকালে তার কর্মকাণ্ড নিয়ে বি’ব্রত যুবলীগের সাবেক ও বর্তমান নেতারা।

শেয়ার করুন !
  • 349
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply