মেসিই জিতেছেন ব্যালন ডি’অর! স্প্যানিশ মিডিয়ায় খবর ফাঁ’স

0

স্পোর্টস ডেস্ক:

এবারের ব্যালন ডি’ অর পুরস্কার কার হাতে উঠতে যাচ্ছে, তা অফিশিয়ালি জানতে আরও দিন সাতেক অপেক্ষা করতে হবে। আগামী সোমবার ফ্রান্স ম্যাগাজিদের দেওয়া এই সম্মানজনক পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। কিন্তু তার আগেই স্প্যানিশ মিডিয়ায় আলোড়ন তুলল এক খবর।

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিই নাকি ৬ষ্ঠ বারের মতো এই পুরস্কার জিতেছেন। তাকে নাকি এটা জানিয়েও দেওয়া হয়েছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্ডো দিপার্তিভোর এই প্রতিবেদন এখন ফুটবলবিশ্বে আলোড়ন তুলেছে।

ব্যালন ডি’ অরের সংক্ষিপ্ত তালিকায় মেসির প্রধান প্রতিদ্ব’ন্দ্বী হিসেবে আছেন লিভারপুলের ডাচ তারকা ভার্জিল ভ্যান ডাইক। ৩ জনের তালিকায় অপর নামটি যথারীতি ক্রিস্টিয়ানো রোনালদো।

এবার ফিফার বর্ষসেরা পুরস্কারও জিতেছেন মেসি। স্বাভাবিকভাবেই ব্যালন ডি’ অরেরও ফেভারিট তালিকায় তিনি। যদিও উয়েফার বর্ষসেরা হয়েছিলেন ভ্যান ডাইক। তাই ২ জনের মধ্যে তুমুল লড়া’ই হবে- এটাই স্বাভাবিক। শেষ পর্যন্ত যদি পুরস্কার এই দু’জনের মধ্যেই থাকে, তবে এ বছর ক্রিস্টিয়ানো রোনালদোর আর পুরস্কার জেতা হচ্ছে না।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে মেসি গোল করেন ৫০টি। জিতেছেন ক্যারিয়ারের ১০ম লা লিগা শিরোপা। লিভারপুলের ডিফেন্ডার ভ্যান ডাইকও দারুণ মৌসুম কাটিয়েছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। লিভারপুলকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদো সিরি আ শিরোপার পাশাপাশি জিতেছেন সুপার কাপ। পর্তুগালের জার্সিতে নেশন্স লিগ জিতেছেন। পুরো মৌসুমে ৪৩ ম্যাচ খেলে রোনালদোর গোল সংখ্যা ২৮টি। এখন দেখার, স্প্যানিশ পত্রিকার খবরই সত্যি হয় কি না।

আর্জেন্টিনাকে দেওয়া পেনাল্টিটি সঠিক ছিল না: ব্রাজিল কোচ

গত ১৫ নভেম্বর অনুষ্ঠিত ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের শুরুর দিকে লিওনেল মেসির পার্থক্য গড়ে দেওয়া একমাত্র গোলটির উৎস পেনাল্টির সিদ্ধান্তটি সঠিক নয় বলে মনে করছেন ব্রাজিল কোচ তিতে।

সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে ওই ম্যাচে ত্রয়োদশ মিনিটে আর্জেন্টিনার জয়সূচক গোলটি করেন মেসি।

ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া মেসিকে ব্রাজিলের ডিফেন্ডার আলেক্সসান্দ্রো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বার্সেলোনা তারকার দুর্বল শট রুখে দেন গোলরক্ষক অ্যালিসন; কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। ছুটে গিয়ে আলগা বল অনায়াসে জালে পাঠান মেসি।

ম্যাচের পর গ্লোবো এস্পোর্তেকে তিতে বলেন, আমি পরিষ্কার দেখিনি। আমি জানি, কিছু কথা উঠেছে যে ওটা পেনাল্টি ছিল না। আমার মতেও এটা পেনাল্টি নয়।

শেয়ার করুন !
  • 205
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!