পারিবারিক সমস্যায় ইসকন মন্দিরে হিন্দুদের হাম’লা-ভা’ঙচুর, আহত ৬

0

মৌলভীবাজার প্রতিনিধি:

পারিবারিক বিরো’ধের সূত্রে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় একটি ইসকন মন্দিরে হাম’লা ও ভা’ঙচুরের ঘটনা ঘটেছে। আহত হয়েছেন অন্তত ৬ জন। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সোমবার সকালে আলীনগর ইউনিয়নের ইটাখোলা গ্রামের ইসকন নামহট্ট মন্দিরে এ হাম’লা হয়।

স্থানীয় সূত্র জানায়, আলীনগর ইউনিয়নের ইটাখোলা শ্রী শ্রী রাখাল থলী মন্দিরের কাছেই ইসকন নামহট্ট মন্দির। সেখানে প্রতিদিনের মতো সোমবার সকাল ৮টার দিকে কিছু সংখ্যক ভক্ত পূজা ও প্রসাদ রান্নার আয়োজন করছিলেন।

এ সময় একই এলাকার রাজীব গড়, খোকন রবিদাস ও বিকাশ বৈদ্যের নেতৃত্বে কিছু সংখ্যক সনাতনী যুবক তাদের পূজা অর্চনায় বাধা দেন। কথা কা’টাকাটির এক পর্যায়ে ইসকন ভক্তদের উপর হাম’লার পাশাপাশি মন্দিরে ভা’ঙচুর হয়। এতে অরুণ বৈদ্য, কিরণ বৈদ্যসহ ৬ জন ইসকন ভক্ত আহত হন। তাদের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কাউকে আটক করা হয়নি।

ইটাখোলা ইসকন নামহট্ট মন্দিরের পক্ষ থেকে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। হাম’লাকারী ও আহতরা একে অন্যের আত্মীয় বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বাদশা বলেন, ঘটনাটি পূর্ব বিরো’ধের জে’র ধরে ঘটেছে। এর আগেও বিরো’ধ নিয়ে সালিশ বৈঠক হয়েছে।

ঢাবিতে ১০টি স্থানে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীদের সুবিধার্থে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন শুরু হয়েছে। ডাকসুর উদ্যোগে ও এসিআই এর সহযোগিতায় ক্যাম্পাসের ১০টি স্থানে এই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন করা হচ্ছে।

ছাত্রীরা যে কোনো সময় ১০ টাকার নোট দিয়ে মেশিন থেকে স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবেন। ডাকসুর এই উদ্যোগ ইতোমধ্যে বেশ প্রশংসিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের মাঝে।

ভেন্ডিং মেশিন যেসব যায়গায়:

১. রোকেয়া হল। ২. শামসুন নাহার হল। ৩. কবি সুফিয়া কামাল হল। ৪. বাংলাদেশ কুয়েত মৈত্রী হল। ৫. বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হল। ৬. বিশ্ববিদ্যালয়ের টিএসসি। ৭. কলাভবনের ছাত্রীদের কমনরুম। ৮. বিজনেস অনুষদের কমনরুম। ৯. সায়েন্স লাইব্রেরি এবং ১০. চারুকলা।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!