ঘরোয়া ক্রিকেটে মনযোগ দিয়ে কী লাভ: পাপন

0

স্পোর্টস ডেস্ক:

ভারতের মাটিতে জাঁকজমকপূর্ণ গোলাপী বলে দিবা রাত্রির টেস্ট ম্যাচে অত্যন্ত লজ্জাজনক পারফর্ম করে ইনিংস হারসহ ব্যর্থতার স্বাদ নিয়ে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।

এর চেয়েও বিশ্বের ক্রিকেটপ্রেমিদের বিস্মিত করেছে বড় বড় তারকাদের পাড়ার ক্রিকেটারদের মতো নিচু স্তরের পারফর্মেন্স। ক্রিকেটাররা মিডিয়ায় মুখ দেখাতে চাচ্ছেন না। দেশে ফিরছেন বিচ্ছি’ন্নভাবে, অনেকটা লুকিয়ে।

তবে আজ দেশে ফিরে গণমাধ্যমের মুখোমুখি হতেই হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। তিনি নিজেও যারপরনাই হতা’শ। সাংবাদিকদের বলেছেন টেস্টে উন্নতি করা নিয়ে চিন্তাভাবনার কথা।

টেস্টে উন্নতি করতে হলে ঘরোয়া ক্রিকেটে উন্নতি করতে হবে- এটা একটা প্রতিষ্ঠিত সত্য কথা। কিন্তু বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সেই পরিচিত স্পিন উইকেট তৈরি করা হয়। করা হয় ফিক্সিং। কিন্ত এসব মানতে নারাজ পাপন।

তিনি বলেন, এক ঘরোয়া ক্রিকেটে মনযোগ দিয়ে লাভটা হবে কী? আমরা যে ঘরোয়া ক্রিকেট খেলছি এখন, সেখানে তো স্পোর্টিং উইকেট করছি, বাউন্সি উইকেট করছি পেসারদের জন্য। এখন একটা আন্ডার নাইন্টিন টিম সিরিজ খেলছে। আবার ইমার্জিং টিম কাপ খেলছে। ন্যশনাল টিম নাই। তাহলে যে সমস্ত বোলার আছে, এদের বি’পক্ষে ব্যাটিং করে এরা কী শিখবে? শুধু পিচ তৈরি করে তো হবে না। সেই মানের বোলারও লাগবে।

ঘরোয়া ক্রিকেটে পেসবান্ধব উইকেট তৈরির বিষয়ে বিসিবি সভাপতি আরও বলেন, এখন মানে কী? আগের কথা বলেন…। এখন ঘরোয়া ক্রিকেটে কী সমস্যা? এখন পেসাররা উইকেট নিচ্ছে। আগে হয় নাই সে জন্য…। এখন আমরা করছি এবং পেসাররা তো সুবিধা পাচ্ছেই। ম্যাক্সিমাম সুবিধা তো পেসাররাই পাচ্ছে। স্পিনাররা তো আর ডমিনেট করছে না।

পাপন বলেন, সমস্যা তো আছে ডেফিনিটলি। আমরা সেটা জানি। তবে ভেবেছিলাম এতদিনে চেঞ্জ আসবে, কিন্তু আসেনি। যে কারণে এখন আমাদের অবশ্যই টেস্ট ক্রিকেট নিয়ে নতুন করে ভাবতে হবে। আমরা একটা প্ল্যান করেছি। অচিরেই সেটা জানতে পারবেন।

শেয়ার করুন !
  • 118
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply