বরিশালে যে ৫টি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি হবে রোববার থেকে

0

বরিশাল প্রতিনিধি:

বরিশাল নগরসহ বিভিন্ন উপজেলায় ২য় দফায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি রোববার (১ ডিসেম্বর) শুরু হবে।

শনিবার (৩০ নভেম্বর) বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

জেলা প্রশাসন সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে বাংলাদেশর বিভিন্ন অঞ্চলের মতো বরিশালেও পেঁয়াজের বাজার অ-স্থিতিশীল ছিল। কিছু অ’সাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় পেঁয়াজের কৃত্রিম সং’কট সৃষ্টির মাধ্যমে বাজার অ-স্থিতিশীল করেছে।

এরই ধারাবাহিকতায় গত ২০ নভেম্বর বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে টিসিবির পেঁয়াজ বিক্রির কার্যক্রমের উদ্বোধন করা হয়।

প্রথম দফায় টিসিবি’র মাধ্যমে ৫ হাজার কেজি পেঁয়াজ খোলাবাজারে ৪৫ টাকা দরে বরিশালের বিভিন্ন জায়গায় বিক্রি করা হয়। তবে গত কয়েকদিন বন্ধ থাকার পর রোববার ফের এ কার্যক্রম শুরু হবে।

জানা গেছে, ৪৫ টাকা দরের এ পেঁয়াজ বরিশাল নগরের ৫টি জনগুরুত্বপূর্ণ পয়েন্টে (খোলা বাজারে) টিসিবির ডিলারদের মাধ্যমে বিক্রি করা হবে।

এসব পয়েন্ট হচ্ছে- বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় চত্বর, বরিশাল সিটি কর্পোরেশনের নগর ভবনের সামনে, আমতলা মোড় পানির ট্যাংকি সংলগ্ন, বটতলা চৌমাথা বাজার এবং রূপাতলী চান্দুর মার্কেট এলাকা।

এদিকে টিসিবি সূত্র বলছে, মিয়ানমার থেকে আমদানি করা চালান থেকে বিক্রির জন্য ৫ ডিলারদের ১ হাজার কেজি করে মোট ৫ হাজার কেজি পেঁয়াজ বিক্রির জন্য দেওয়া হয়েছে।

৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির খবর শুনে উচ্ছ্বসিত ক্রেতারা এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। এ বিষয়ে স্থানীয় কয়েকজনের সাথে কথা হয় প্রতিবেদকের।

সুমাইয়া শাম্মী নামের একজন স্কুল শিক্ষিকা বলেন, এই উদ্যোগটা চালু ছিল, কিন্তু মাঝখানে কিছুদিন বন্ধ থাকায় জনগণের অনেক ভো’গান্তি হয়। এবার আশা করব হঠাৎ করে যেন উদ্যোগটা বন্ধ হয়ে না যায়।

সবুজ মিয়া নামের একজন নির্মাণ শ্রমিক বলেন, আমাদের মত খেটে খাওয়া মানুষের জন্য এই সুবিধাটা আরও কয়েক জায়গায় দিলে ভালো হত। পেঁয়াজ কেনার জন্য দীর্ঘ সময় ধরে লম্বা লাইনে দাঁড়ানো আমাদের জন্য কঠিন।

শেয়ার করুন !
  • 165
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply