মসজিদের মিনার ভেঙে আহত ৪, স্থানীয়দের দাবী- জ্বীনের কাজ!

0

সিলেট প্রতিনিধি:

সিলেট নগরীর নয়াসড়ক জামে মসজিদের মিনার ধ্ব’সে পড়েছে। এতে ৪ জন পথচারী আহত হয়েছেন।

একইসাথে ১টি অটোরিক্সা সামান্য ক্ষ’তিগ্রস্থ ও ১টি মোটরসাইকেল পুরোপুরি চু’রমার হয়ে গেছে। আজ সোমবার (২ ডিসেম্বর) বেলা পৌনে ১২টার দিকে নয়াসড়ক পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় ও নয়াসড়ক পঞ্চায়েত কমিটির উদ্যোগে নয়াসড়ক জামে মসজিদের পুনঃ নির্মাণ কাজ চলছে। চলমান কাজের অংশ হিসেবে সোমবার সকালে মসজিদের মিনার ভা’ঙার কাজ শুরু হয়। এক পর্যায়ে হঠাৎ মিনারটি ভে’ঙে রাস্তায় গিয়ে পড়ে।

পুলিশ এ ঘটনায় সিলেট সিটি কর্পোরেশনের এক এক্সক্যাভেটর চালককে আটক করেছে।

সিলেট কোতোয়ালি থানার ওসি সেলিম মিয়া জানান, এক্সক্যাভেটর চালক কোনো ধরনের সুরক্ষামূলক ব্যবস্থা না নিয়েই কাজ শুরু করেন। পুলিশকেও বিষয়টি অবহিত করা হয়নি। তার ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে। এ কারণে তাকে আটক করে থানায় নেওয়া হয়েছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসে উদ্ধারকর্মীরা ইতিমধ্যে ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছেন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র আরিফ বলেন, আহতদের চিকিৎসা এবং ভে’ঙে যাওয়া মোটরসাইকেলের ক্ষ’তিপূরণ সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রদান করা হবে। এ ঘটনায় সিসিকের পক্ষ থেকে তদন্ত কমিটি করে দেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে এই ঘটনাকে স্থানীয়রা জ্বীনের কাজ বলে দাবি করছেন। মোতাহার কাজী নামের স্থানীয় একজন জানালেন, এই মসজিদের জ্বীনেরা নামাজ পড়ে। তারা মসজিদ ভা’ঙা পছন্দ করছেন না। তাই কাজে বাধা দিয়েছেন। তার এই কথার সাথে সহমত জানিয়েছেন আরও অনেকেই।

নগরীর রাস্তার উপর মসজিদের মিনার ভে’ঙে পড়ায় নায়াসড়ক এলাকায় তৈরি হয়েছে যান-জট। উৎসুক জনতার কারণে উদ্ধার কাজে বি’ঘ্ন ঘটছে। পুলিশ, র‌্যাব ও সিটি কর্পোরেশনের কর্মীরা উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতা করছেন।

ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে। ধ্ব’সে পড়া মিনারে যারা আহত হয়েছেন তাদেরকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সেই সঙ্গে মিনারটি ধ্ব’সে পড়ার কারণ জানতে তদন্ত কমিটি করে বিস্তারিত জানা যাবে।

শেয়ার করুন !
  • 883
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply