আমি স্বপদে আছি, কোর্ট মার্শালও হয়নি, গুজব ছড়াবেন না: বিজিবি ডিআইজি

0

সময় এখন ডেস্ক:

রাজশাহীর চারঘাট সীমান্তে গত ১৭ অক্টোবর বাংলাদেশের সীমানায় ঢুকে পড়া বিএসএফ সদস্যদের সাথে বিজিবির গো’লাগুলির ঘটনায় এক বিএসএফ সদস্য নিহ’ত হয়।

ওই ঘটনায় বিজিবি’র ডিআইজি, রাজশাহী অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদকে বরখা’স্ত এবং গু’লি ছোঁড়া বিজিবি সদস্যকে কোর্ট মার্শালের মুখোমুখি হতে হচ্ছে- এমন খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্য প্রণোদিতভাবে ভাইরাল করা হয়েছে। ভারতীয় একটি সংবাদ মাধ্যমের বানোয়াট খবরের বরাতে দেশের কিছু ভুঁইফোঁড় অনলাইনেও খবরটি প্রকাশ করা হয়েছে।

তবে বিজিবি অধিনায়ককে বরখা’স্ত করার খবর মিথ্যা, ভিত্তি-হীন ও বানোয়াট বলে দাবি করেছেন খোদ রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে তিনি গণমাধ্যমের সামনে এ কথা বলেন।

বিজিবি অধিনায়ক ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, আমি স্বপদে সসম্মানে চাকরিতে বহাল আছি। আমার আগের কর্মস্থল রাজশাহীতেই আছি। বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছি। আমাকে বরখা’স্ত বা অন্য কোথাও সরিয়েও দেওয়া হয়নি। কোনো বিচারের মুখোমুখিও করা হয়নি। বিজিবি একটি আধা সামরিক বাহিনী। এখানে কোর্ট মার্শাল বলে কোনো বিচারিক ব্যবস্থা নেই। কোর্ট মার্শাল শুধুমাত্র সেনাবাহিনীর নিজস্ব বিচারিক ব্যবস্থা।

তিনি আরও বলেন, দয়া করে আপনারা এসব অপ-প্রচার ছড়াবেন না। ভারতীয় বাহিনীর কোন কর্মকর্তা কী বললেন, তা কোন ভারতীয় মিডিয়া লিখলো; তা আপনারা দেশে বসে লিখে দিচ্ছেন। সামাজিক মাধ্যমে তা ছড়িয়ে দিচ্ছেন। আমরা দেশে আছি, আমাদের সঙ্গে যোগাযোগও করছেন না। এটা দুঃখজনক। কেউ এসব বিশ্বাস করে গুজব ছড়াবেন না।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর সীমান্তরেখা অতিক্রম করে প্রজ’নন মৌসুমে ইলিশ মাছ ধরতে ভারতীয় ৪ জেলে বাংলাদেশের সীমানায় অ’বৈধভাবে ঢুকে পড়ে। বিজিবি ও মৎস্য কর্মকর্তাদের যৌথ অভিযানে ৪ ভারতীয় জেলেকে আটক করা হয়।

পরে বিএসএফ ৩ জেলেকে জোর করে ছিনিয়ে নেয়। অপর জেলে প্রণব মন্ডলকে ছিনিয়ে নিতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে গু’লি ছোঁড়ে বিএসএফ। আত্ম’রক্ষার্থে বিজিবিও পাল্টা গু’লি চালায়। এতে ১ বিএসএফ সদস্য নিহ’ত হয়।

শেয়ার করুন !
  • 2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply