বাংলাদেশি ভেবে ভারতীয় নাগরিককে হ’ত্যা করল বিএসএফ!

0

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের উলিপুর উপজেলা সাহেবের আলগা সীমান্তে ভারতীয় নাগরিককে চোরা-কারবারি ভেবে গু’লি করে হ’ত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার (৬ ডিসেম্বর) সকাল ৭টার দিকে এই ঘটনা ঘটে।

শুক্রবার সকালে ঘটনার পর বিজিবি-বিএসএফ ক্যাম্প কমান্ডার পর্যায়ের বৈঠকে বিএসএফের পক্ষ থেকে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) প্রতিনিধিদের এমন তথ্য জানায় বিএসএফ। বিজিবি ৩৫ ব্যাটালিয়নের দাঁতভাঙ্গা কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার সকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গু’লিতে ওই ভারতীয় নাগরিক নিহ’ত হবার পর ক্যাম্প কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবি ৩৫ ব্যাটালিয়নের সাহেবের আলগা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার নুরুল আমিন এবং ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ আসামের আলগা ক্যাম্প কমান্ডার এ সি লাক্সি।

মুজিবুর রহমান বলেন, বৈঠকে বিএসএফ প্রতিনিধি এ সি লাক্সি জানান যে বাংলাদেশ-ভারত সীমান্তে চোরা-কারবারিরা বিভিন্ন সময় বিএসএফ সদস্যদের উত্য’ক্ত করে আসছে। শুক্রবার সকালে ওই ভারতীয় নাগরিক সীমান্তের কাঁটাতারের কাছে গিয়ে বিএসএফ সদস্যদের উত্য’ক্তের চেষ্টা করলে চোরা-কারবারি ভেবে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গু’লি ছোঁড়ে। এতে ওই ভারতীয় নাগরিক গু’লিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহ’ত হন। পরে বিএসএফ সদস্যরা তার লা’শ ভারতের অভ্যন্তরে নিয়ে যান।

এর আগে শুক্রবার সকাল ৭ টার দিকে কুড়িগ্রামের উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের সাহেবের আলগা বর্ডার আউট পোস্ট (বিওপি) এলাকায় ডিগ্রিরচরের চুলকানির খাল নামক স্থানে আর্ন্তজাতিক পিলার ১০৫২ (২এস) এর নিকট বিএসএফের গু’লিতে নিহ’ত হন ওই ভারতীয় নাগরিক সবুজ মিয়া। পরে বিএসএফ সদস্যরা ওই ভারতীয় নাগরিকের লা’শ নিয়ে যায়।

এদিকে স্থানীয়দের ধারণা, নি’হত ওই ভারতীয় নাগরিক গরু ব্যবসার লেনদেন সংক্রান্ত বিষয় নিয়ে অ’বৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে এসেছিলেন। পরে একই পথে ভারতে ফেরার সময় বিএসএফ তাকে বাংলাদেশি অনু-প্রবেশকারী ভেবে গু’লি করে।

শেয়ার করুন !
  • 84
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply