বাংলাদেশ সেনাবাহিনীকে ১০টি প্রশিক্ষিত কুকুর উপহার দিল ভারত

0

যশোর প্রতিনিধি:

শুভেচ্ছা উপহার হিসেবে প্রশিক্ষণপ্রাপ্ত ১০টি কুকুর বাংলাদেশ সেনাবাহিনীকে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। বেনাপোল চেকপোস্ট দিয়ে এসব কুকুর বাংলাদেশে আনা হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে কলকাতার চাষাড়া সেনানিবাসের কর্নেল কেশব যাদব বাংলাদেশ সেনাবাহিনীর কর্নেল আনোয়ার হোসেন ও লে. কর্নেল মিজানুর রহমানের কাছে কুকুরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, ভারতের মিরাট সেনানিবাস থেকে কুকুরগুলো প্রথমে কলকাতার চাষাড়া সেনানিবাসে আনা হয়। পরে দুপুরে পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে সেগুলো হস্তান্তর করা হয়।

সুবেদার মিজানুর রহমান আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে ৩০টি প্রশিক্ষণপ্রাপ্ত ভারতীয় কুকুর উপহার হিসেবে দেবে ভারতীয় সেনাবাহিনী। যার প্রথম চালানের ১০টি কুকুর আজ বাংলাদেশে হস্তান্তর করা হলো। ভারতের সেনাবাহিনীর দেয়া প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরগুলো মা’দক ও দু’ষ্কৃতকারী শনাক্ত করতে সক্ষম।

বাথরুমে পাওয়া গেল ২৯ লাখ টাকার স্বর্ণ

সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের বাথরুমের ডাস্টবিনে দেড় কেজি ওজনের ১২ পিস স্বর্ণের বার পাওয়া গেছে। ওই স্বর্ণের বারগুলোর বাজার মূল্য ২৮ লাখ ৮০ হাজার টাকা।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ৯টার দিকে বিমানবন্দরের বাথরুম থেকে স্বর্ণের বারগুলো জ’ব্দ করেন শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা।

কাস্টমস কর্মকর্তারারা জানিয়েছেন, শনিবার সকালে দুবাইয়ের ফ্লাইট, সিলেট-লন্ডন কানেক্টিং ফ্লাইটসহ ৩টি ফ্লাইট ছিল। সিকিউরিটি জোন পার হতে পারবে না ভেবে স্বর্ণের বারগুলো বাথরুমে ফেলে যায় চোরা-চালানে জড়িত যাত্রীরা।

বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা বিভাগের সুপার আজগর আলী বলেন, প্লেনে করে আনা স্বর্ণের বারগুলো পাচা’রের চেষ্টায় ব্যর্থ হয়ে বাথরুমের ডাস্টবিনে ফেলে রেখে যায় কোনো যাত্রী।

খবর পেয়ে ১২ পিস স্বর্ণের বার জ’ব্দ করা হয়। জ’ব্দ হওয়া স্বর্ণের ওজন প্রায় ১ কেজি ৪০০ গ্রাম হবে। স্বর্ণের বারগুলোর বাজার মূল্য ২৮ লাখ ৮০ হাজার টাকা।

শেয়ার করুন !
  • 509
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply