সাঁতরে নাফ নদী পেরিয়ে এসেও রেহাই পেল না রোহিঙ্গা যুবক

0

কক্সবাজার প্রতিনিধি:

সাঁতরে নাফ নদী পার হয়ে বাংলাদেশ সীমান্তে আসা হাফেজ আহমদ (২৫) নামের এক রোহিঙ্গা যুবককে ৪৪ হাজার পিস ইয়া’বাসহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া সীমান্ত পয়েন্ট থেকে তাকে আটক করা হয়।

আটক হাফেজ আহমদ জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্পের (নং-২৭) সি-ব্লকের মৃ’ত আলী হোসেনের ছেলে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে সাঁতরে নাফ নদী পেরিয়ে বাংলাদেশের সীমানার জাদিমুড়া পয়েন্টের দিকে এক ব্যক্তিকে আসতে দেখে দমদমিয়া বিওপির বিজিবির একটি টহল দল জঙ্গলের ভেতরে কৌশলে অবস্থান নেয়। এক পর্যায়ে ওই ব্যক্তি জাদিমুড়া সীমান্তে পৌঁছে একটি বস্তা নিয়ে দৌড়ে কেওড়া বনের অভ্যন্তরে ঢোকে। সঙ্গে সঙ্গে বিজিবি জওয়ানরা বস্তাসহ তাকে আটক করতে সক্ষম হয়। ওই বস্তায় ৪৪ হাজার পিস ইয়া’বা পাওয়া গেছে।

তিনি আরও জানান, তার বিরু’দ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজবাড়ীতে সাড়ে ৭০ হাজার ডলারসহ দুই যুবক আটক

রাজবাড়ী সদর উপজেলার বাগমারা এলাকা থেকে ৭০ হাজার ৬শ ইউএস ডলারসহ ২ যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে পদ্মা-গড়াই পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে তাদের আটক করে ডিবি পুলিশের সদস্যরা।

শনিবার দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন এ তথ্য জানান।

আটকরা হল- টাঙ্গাইলের কাজীবাড়ী গ্রামের আবু সাঈদ মিয়ার ছেলে পারভেজ মিয়া ও মানিকগঞ্জের খলিলাবাদ গ্রামের কাদের আলীর ছেলে শওকত আলী।

অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে সদর উপজেলার বাগমারা এলাকায় অভিযান পরিচালনা করে ডিবি পুলিশের সদস্যরা। এ সময় কুষ্টিয়া থেকে ছেড়ে আসা পদ্মা-গড়াই পরিবহনের একটি বাস থেকে পারভেজ মিয়া ও শওকত আলীকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে ৭০ হাজার ৬শ ডলার জ’ব্দ করা হয়েছে।

এ ঘটনায় রাজবাড়ী থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন !
  • 282
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply