‘কী কিপ্টা রে তুই’- বাড়ির মালিককে চিঠি লিখে গেল ব্যর্থ চোর

0

আন্তর্জাতিক ডেস্ক:

গভীর রাতে অনেক ক’ষ্টে ভেঙেছিল বাড়ির প্রধান দরজা। কিন্তু বাড়িতে ঢুকে চুরি করে নিয়ে যাওয়ার মতো কিছুই পায়নি। হ’তাশ হয়ে বাড়ির মালিকের উদ্দেশে চিঠি লিখে নিজের রাগ প্রকাশ করল চোর।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের শাজাপুর জেলার নাগিন নগরে। চুরি করতে এসে কিছু না পেয়ে চিরকুট লিখে ফেলে আসার এই ঘটনা জানাজানি হতেই অনেকেই হাসছেন। কেউ কেউ মজা করে বকেও দিচ্ছেন বাড়ির মালিককে।

নাগিন নগরের বাসিন্দা পরবেশ সোনি। সোনি পেশায় ইঞ্জিনিয়ার। সপ্তাহের শুরুতে বাড়িতে ছিলেন না তিনি। তখনই রাতে আসে চোর। এসে বহু ক’ষ্টে সদর দরজার তালা ভেঙে ঘরে ঢুকলেও চুরি করার মতো মূল্যবান বা লাভজনক কিছুই পায়নি সে।

বৃহস্পতিবার সোনির বাড়ির কাজের লোক এসে দেখেন, বাড়ির চাদর ও বিভিন্ন জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ড্রয়িং রুমের কফি টেবিলে পড়ে রয়েছে একটি চিঠি।

সেখানে লেখা, ‘বহুত কঞ্জুস হ্যায় রে তু, খিড়কি তোড়নে কি মেহনত ভি নেহি মিলি, রাত খারাব হো গ্যায়ি’ (কী কিপ্টা রে তুই, দরজা ভাঙার ক’ষ্টটাও পোষালো না। রাতটাই অর্থহীন হয়ে গেল)।

সোনি এখন কাজের জন্য বাইরে রয়েছেন। তার বাড়ির কাজের লোক বিষয়টি পুলিশকে জানান। চিঠিতে থাকা হাতের লেখা ও সিসিটিভি ফুটেজ দেখে চোরকে খোঁজার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। আনন্দবাজার।

ভারত বিশ্বে ধ-র্ষণের রাজধানী হিসেবে পরিচিত: রাহুল গান্ধী

ভারতে নারীদের বিরু’দ্ধে সহিং’সতা বৃদ্ধি পাওয়ায় ক্ষমতাসীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র ভাষায় আক্র’মণ করেছেন বিরো’ধী দল কংগ্রেসের এমপি রাহুল গান্ধী। শনিবার কংগ্রেসের এই নেতা নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে বলেন, সহিং’সতায় বিশ্বাসী মানুষেরা এখন দেশ চালাচ্ছেন।

সভায় বক্তব্যের এক পর্যায়ে রাহুল গান্ধী বলেন, ভারত বিশ্বে এখন ধ-র্ষণের রাজধানী হিসেবে পরিচিতি পেয়েছে। বিদেশিরা জিজ্ঞেস করছেন, কেন ভারত তার মেয়ে এবং বোনদের সুরক্ষা দিতে অ’ক্ষম। লোকজন ভারতকে চেনে এখন ধ-র্ষণের খবর দিয়ে। তথ্য উপাত্ত দেয়া হয় এদেশে ধ-র্ষণের পরিমাণ উল্লেখ করে।

শেয়ার করুন !
  • 67
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!