মেয়েদের পর এসএ গেমস ক্রিকেটে ছেলেদেরও সোনা জয়

0

স্পোর্টস ডেস্ক:

আগের দিন ফাইনালের ড্রেস রিহার্সালে শ্রীলঙ্কার সামনে স্রেফ উড়ে গিয়েছিল বাংলাদেশ। ব্যাটিং-বোলিং; দুই দিক থেকেই হতা’শ করেছিল দল। তবে মূল ল’ড়াইয়ে জ্বলে উঠলেন বোলাররা। ব্যাটসম্যানরাও তাদের কাজটা করলেন ঠিকঠাক। এবার শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল বাংলাদেশ। এসএ গেমস ছেলেদের ক্রিকেটের ফাইনালে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশ সোনা জিতেছে।

কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট মাঠে সোমবার বাংলাদেশের জয়ের মূল ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল করতে পারে ১২২ রান। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল সেটি পেরিয়ে যায় ১১ বল বাকি থাকতেই।

মেয়েদের ক্রিকেটে আগের দিন বাংলাদেশকে সোনা এনে দেন সালমা খাতুন, জাহানারা আলমরা। আজ ছেলেদের ক্রিকেটে সোনার হাসি হাসলেন সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্তরা। সেই সঙ্গে আগের দিন লঙ্কানদের কাছে ৯ উইকেটে হারের শো’ধও নিলেন তারা।

টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার শুরুটা ভালো হয়েছিল। ৩৬ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেলেছিলেন পাথুম নিসানকা ও নিশান ফার্নান্দো। ২২ রান করা নিসানকাকে রান আউট করে এ জুটি ভাঙেন জাকির হাসান।

পরের ওভারে জোড়া আঘা’ত হানেন হাসান মাহমুদ। তরুণ পেসার ফিরিয়ে দেন লাসিথ ক্রুসপুলি ও কামিন্দু মেন্ডিসকে। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় লঙ্কানরা।

৭০ রানে ৬ উইকেট হারানো শ্রীলঙ্কা ১০০ পার করতে পারে শাম্মু আসানের কল্যাণে। ৮ম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ইনিংস সর্বোচ্চ ২৫ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া ফার্নান্দো ১৬ ও অধিনায়ক চারিথ আসালাঙ্কা করেন ১২ রান।

৪ ওভারে ২০ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার হাসান মাহমুদ। ২৮ রানে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। সুমন খান ১৬ রানে ও মেহেদী হাসান ১৮ রানে নেন ১টি করে উইকেট। সৌম্য ৩২ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

শেয়ার করুন !
  • 368
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply