রাজপথে বুকের রক্ত দিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে: গয়েশ্বর

0

সময় এখন ডেস্ক:

জনগণকে বুকের রক্ত রাজপথে ঢালতে উদ্বুদ্ধ করার জন্য দলীয় সংসদ সদস্যদের পদত্যাগ করে ঐক্যবদ্ধ আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, ২৯ তারিখ রাতের অ’বৈধ ফসল হচ্ছে আজকের পার্লামেন্ট। রাজনৈতিক কৌশলগত কারণে যদি আমরা পার্লামেন্টে যোগ দিয়ে থাকি তাহলে আজকে আমাদের দায়িত্ব যারা আমাদের প্রতিনিধি হিসেবে পার্লামেন্টে আছেন তাদের সর্বপ্রথম পার্লামেন্টে পদ’ত্যাগ করে জনগণের সঙ্গে ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে কারাব’ন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি বিষয়ে নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত এক আলোচনায় সভায় তিনি এ আহ্বান জানান।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা পার্লামেন্টে থাকব আবার সরকারের প’তন চাইব এটা কিন্তু জনগণ পছন্দ করবে না। অর্থাৎ আমরা যেটা চাই সেটা জনগণের কাছে স্পষ্ট করতে হবে যে আসলেই আমরা সরকারের প’তন চাই, তখন জনগণ রাস্তায় বুকের রক্ত দেওয়ার জন্য আপনার পাশে দাঁড়াবে। তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে। যতক্ষণ আমাদের রাজনৈতিক উদ্দেশ্য ও লক্ষ্য জনগণের কাছে স্পষ্ট করে বোঝাতে না পারব, ততক্ষণ পর্যন্ত কোন আন্দোলন দানা বেঁধে উঠবে না।

গয়েশ্বর বলেন, এখন খালেদা জিয়ার জামিন হবে কি হবে না তা আদালতের ওপর নির্ভর করে না। এসকে সিনহার যে নি’র্মম বিদায় তাতে বর্তমানে যারা বিচারপতি আছেন তারাও সাবধান, তাদের পরিণতি এ রকম হোক সেটাতো তারা চাইবেন না। এসকে সিনহার পরে বিচার বিভাগের যে অবস্থা তাতে তারা ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে পারছে না। খালেদা জিয়ার মুক্তি হবে না, কারণ সেটা নির্ধারণ করেন শেখ হাসিনা। শেখ হাসিনা অনুমতি দেবেন কিনা সেটা নির্ভর করে আরেকটি দেশের ওপর।

নারী ও শিশু অধিকার ফোরামের সভাপতি বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক অ্যাডভোকেট আবদুস সালাম প্রমুখ।

শেয়ার করুন !
  • 111
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!