বিজেপির জয়ে খুশিতে রসগোল্লা খেয়েছিলেন ফখরুল: নানক

0

লালমনিরহাট প্রতিনিধি:

ভারতের পার্লামেন্টে দেয়া বিজেপির বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

বিজেপি ক্ষমতায় আসার দিন বিএনপি নেতাদের উচ্ছ্বাস প্রকাশের কথা স্মরণ করিয়ে দিয়ে নানক বলেন, বিজেপি যেদিন ক্ষমতায় এসেছিল মির্জা ফখরুল সেদিন রসগোল্লা খেয়েছিলেন। আনন্দে রসগোল্লা খেয়েছিলেন তিনি। মনে করেছিলেন বিজেপি তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। এখন বিজেপি সভাপতি অমিত শাহ যখন বললেন বিএনপির আমলে বাংলাদেশে সংখ্যালঘু নির্যা’তন বেশি হয়েছে, তখন কী আঁ’তে-ঘা লাগে; কলিজায়-ঘা লাগে মির্জা ফখরুল সাহেব?

বুধবার (১১ ডিসেম্বর) সকালে লালমনিরহাট জেলা পরিষদ ডাকবাংলো মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সংখ্যালঘু নির্যা’তনের কথা তুলে ধরে নানক বলেন, হিন্দুদের ওপর ব’র্বর নির্যা’তন করা হয়েছিল, পূর্ণিমার মতো মেয়েকে গণ-ধ-র্ষণ করা হয়েছিল- ভুলে গেছেন? সংখ্যালঘু হিন্দুদের জীবনকে অতি’ষ্ঠ করেছিল বিএনপি-জামায়াত।

আওয়ামী লীগে অনু-প্রবেশকারীদের ঠাঁই হবে না জানিয়ে নানক বলেন, গুটিকয়েক কর্মীর আচার-আচরণের জন্য আমরা শেখ হাসিনার অর্জনকে বি’সর্জন দিতে পারি না। অনু-প্রবেশকারীদের দল থেকে বের করে দিতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আরও বক্তব্য দেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নাইমুজ্জামান মুক্তা।

বাজারে আসছে ৫০ টাকার নতুন নোট

লালচে কমলা রঙে বঙ্গবন্ধুর ছবি ও গভর্নর ফজলে কবিরের স্বাক্ষর সম্বলিত ৫০ টাকা মূল্যমান ব্যাংক নোট বাজারে ছাড়বে কেন্দ্রীয় ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ ডিসেম্বর থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস থেকে এবং পরে বাংলাদেশ ব্যাংকের অন্য অফিস থেকে এ নোট ইস্যু করা হবে। বাজারে থাকা ১০ টাকা ও ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট দু’টির রঙ প্রায় একই হওয়ায় নতুন রঙের ৫০ টাকার নোট ইস্যু করছে বাংলাদেশ ব্যাংক। নতুন নোটটিতে বাজারে বিদ্যমান ৫০ টাকা মূল্যমান ব্যাংক নোটের ডিজাইন অপরিবর্তিত রয়েছে।

উল্লেখ্য, লালচে কমলা রঙ ব্যতীত প্রচলিত ৫০ টাকার নোটের ডিজাইন ও অন্যান্য সব নিরাপত্তা বৈশিষ্ট্য (জলছাপ, দৃষ্টি প্রতিব’ন্ধীদের জন্য দুটি বিন্দু, মাইক্রোপ্রিন্ট, খসখসে লেখা ইত্যাদি) অপরিবর্তিত থাকবে।

নতুন রঙে মুদ্রিত বর্ণিত নোটের পাশাপাশি বর্তমানে প্রচলিত থাকা ৫০ টাকা মূল্যমানের অন্য নোটও বৈধ ব্যাংক নোট হিসেবে চালু থাকবে।

শেয়ার করুন !
  • 572
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!