ইমোতে নারী সেজে প্রবাসীদের টাকা হাতিয়ে নেয়া চক্র আটক

0

নাটোর প্রতিনিধি:

প্রথমে নারীদের নাম ব্যবহার করে ভুয়া ‘ইমো’ আইডি খোলেন তারা। এরপর সুন্দর সুন্দর ছবি দিয়ে আকৃষ্ট করেন প্রবাসী পুরুষদের। ইমোতে কল এবং চ্যাটিংয়ের মাধ্যমে গড়েন বন্ধুত্ব। পরে ফাঁ’দ পেতে হাতিয়ে নেন প্রবাসীদের টাকা।

নাটোরে নারী সেজে ইমোর মাধ্যমে প্রবাসীদের কাছ থেকে টাকা হাতিয়া নেয়া চক্রের এমন ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- লালপুর উপজেলার উত্তর লালপুর এলাকার বাবুল হোসেনের ছেলে সম্রাট (২৪), দক্ষিণ লালপুর এলাকার আজিত মণ্ডলের ছেলে মিঠুন (১৯) এবং মাধবপুর মালপাড়া এলাকার সুরাত মণ্ডলের ছেলে হাসান আলী (২০)।

লালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম হোসেন বলেন, নারী সেজে ইমোর মাধ্যমে প্রবাসীদের সঙ্গে কথা বলে টাকা হাতিয়ে নিয়ে আসছিল চক্রটি। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে এই চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের মোবাইল জ’ব্দ করা হয়। তাদের বিরু’দ্ধে থানায় মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

নাটোরের পুলিশ সুপার (এসপি) লিটন কুমার সাহা বলেন, আমি এখানে যোগ দেয়ার পর থেকে ‘ইমো পার্টি’ নামে একটি চক্রের কার্যক্রম সম্পর্কে অবগত হই। চক্রটি প্রবাসীদের সঙ্গে প্র’তারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিল। এ বিষয়ে একাধিকবার মামলাও হয়েছে।

তারপরও চক্রটির তৎপরতা থামছে না। চক্রটি নি’র্মূলের জন্য কাজ করছি আমরা। আশা করছি প্রবাসীরা আর প্র’তারণার শি’কার হবে না।

প্রবাসীর স্ত্রীর আপ’ত্তিকর ছবি ফেসবুকে শেয়ার, যুবক আটক

মাদারীপুর সদর উপজেলার চর ব্রাহ্মাণদি এলাকার এক প্রবাসীর স্ত্রীর আপ’ত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে এক যুবককে আটক করেছে র‌্যাব-৮।

আটক নাসির ফরাজী (৩৫) পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ছাত্তার ফরাজীর ছেলে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে তাকে আটক করা হয়।

র‌্যাব জানায়, চর ব্রাহ্মাণদির এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরিচয় হয় নাসির ফরাজীর। পরিচয়ের সূত্রে কৌশলে গৃহবধূর কিছু একান্ত মুহূর্তের কিছু ছবি তার মোবাইল থেকে নাসিরের মোবাইলে নেন। এরপর ওই ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার ভ’য় দেখিয়ে বিভিন্ন সময় গৃহবধূকে অ’নৈতিক প্রস্তাব দেন নাসির।

এক পর্যায়ে সেই ছবি ফেসবুকে ভুয়া আইডি খুলে ছড়িয়ে দেন এবং গৃহবধূর প্রবাসী স্বামীকে পাঠান। এ অবস্থায় গৃহবধূর পরিবার আইনগত সহায়তা চেয়ে র‌্যাব-৮-এর মাদারীপুর ক্যাম্পে লিখিত দেয়।

এরপর র‌্যাব-৮-এর মাদারীপুর ক্যাম্পের বিশেষ আভিযানিক দল কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে নাসির ফরাজীকে আটক করে।

র‌্যাবের কোম্পানি কমান্ডার তাজুল ইসলাম বলেন, নাসিরের কাছ থেকে আপ’ত্তিকর ছবি সংবলিত মোবাইল ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসা’বাদে বিষয়টি স্বীকার করেছে নাসির। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!