টমেটো ভরা কাভার্ড ভ্যানে করে ফেন্সি’ডিলের চালান, গ্রেপ্তার ২

0

সময় এখন ডেস্ক:

রাজধানীর তুরাগ থানাধীন দিয়াবাড়ি বটতলা এলাকা থেকে টমেটো ভর্তি কাভার্ড ভ্যান থেকে ৬০০ বোতল ফেন্সি’ডিলসহ আন্তঃজেলা মা’দক কারবারি চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, চলমান মা’দকবিরো’ধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১ এর একটি দল গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, মা’দক কারবারি চক্র ফেন্সি’ডিলের একটি বড় চালান দিনাজপুরের সীমান্তবর্তী এলাকা বিরামপুর থেকে ট্রাক যোগে রাজধানীতে নিয়ে আসছে।

এরই প্রেক্ষিতে চক্রটিকে ধরতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি এবং মা’দক দ্রব্যের চালানটির গতিবিধি অনুসরণে অবস্থান নেয়।

বুধবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে র‌্যাব-১ এর সদস্যরা দিয়াবাড়ি বটতলাস্থ তুর্কি কাবাব অ্যান্ড রেস্টুরেন্টের উত্তর পাশের সড়কে অভিযান পরিচালনা করে। এ সময় টমেটো ভর্তি কাভার্ড ভ্যানটি তল্লাশী করে ৬০০ বোতল ফেন্সি’ডিল, ৩৫ ক্রেট টমেটো, নগদ ২ হাজার ৪২০ টাকাসহ মা’দক পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যানটি জ’ব্দ এবং ২ জনকে আটক করা হয়।

তারা হল- মো. বিপ্লব (২৪), মো. ইব্রাহিম (২৫)।

প্রাথমিক জিজ্ঞাসা’বাদে জানা গেছে, তারা একটি সংঘ’বদ্ধ মা’দক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকা শিবগঞ্জ দিয়ে তারা ফেন্সি’ডিল নিয়ে আসে। পরবর্তীতে ফেন্সি’ডিলের চালানগুলো মৌসুমি ফল ভর্তি গাড়ি-কাভার্ড ভ্যানে রাজধানীসহ সারাদেশে সরবরাহ করে থাকে।

ফেন্সি’ডিলের চালানটি মৌসুমি সবজি টমোটো ভর্তি কাভার্ড ভ্যানের মধ্যে বিশেষ কৌশলে রাজধানীতে নিয়ে আসছিল। এ চক্রের অন্যতম সদস্য চাঁপাইনবাবগঞ্জের জনৈক মা’দক ব্যবসায়ী।

আটক বিপ্লব জানায়, সে পেশায় কাভার্ড ভ্যান চালক। ইতিপূর্বে সে ট্রাক-কাভার্ড ভ্যানে হেল্পারের কাজ করতো। ইতিপূর্বে ৬-৭টি মা’দকের চালান রাজধানীসহ আশপাশের জেলায় সরবরাহ করেছে বলে স্বীকার করে সে। চালান প্রতি পেত ৩৫ হাজার টাকা।

আটক ইব্রাহিম জানায়, সে কার্ভাড ভ্যানের হেল্পার। আটক বিপ্লবের সহযোগী হিসেবে মা’দক ব্যবসায়ে জড়ায়। সে রাজধানীর বিভিন্ন স্থানে পাইকারী মূল্যে মা’দক বিক্রয় করে আসছিল। চালান প্রতি সে পেত ১০-১২ হাজার টাকা। উদ্ধারকৃত মা’দকদ্রব্য ও আটকদের বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন !
  • 53
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply