আবারও বার্সার বিরু’দ্ধে মামলা করলেন নেইমার!

0

স্পোর্টস ডেস্ক:

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে্ই নেইমারের সাথে কাতালান ক্লাব বার্সেলোনার সম্পর্ক নেতিয়ে গেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ একবার নেইমারের বি-পক্ষে মামলা করে, আরেকবার নেইমারই বার্সার বি-পক্ষে মামলা করে দেন।

স্পেন ছাড়ার পর নেইমারের বিরু’দ্ধে চুক্তির শর্থ ভাঙার দায়ে মামলা করে বার্সা। জবাবে বকেয়া বোনাস না দেওয়ায় ক্লাবটির বি-পক্ষে উল্টো মামলা করেন নেইমার। যদিও গত দলবদলের মৌসুমে নেইমার সব মামলার নি’ষ্পত্তি করে ফিরতে চেয়েছিলেন আগের ক্লাবে। অবশ্য ফেরা হয়নি তার। এবার বকেয়া বেতন চেয়ে আবারও কাতালানদের বি-পক্ষে মামলা করে দিলেন এ ব্রাজিলিয়ান তারকা।

স্প্যানিশ গণমাধ্যম ‘এল মুন্দো’ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জানিয়েছে, বকেয়া অর্থের নেইমারের আইনজীবীরা নতুন আরেকটি মামলা দায়ের করেছেন। এবার তারা বার্সার কাছে বকেয়া থাকা সাড়ে ৩.৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দাবি করেছেন।

আগের মামলাই এখনো ঝুলে আছে। নি’ষ্পত্তি হয়নি। এর মধ্যে আবারও সাবেক ক্লাব বার্সেলোনার বিরু’দ্ধে ক্ষ’তিপূরণের মামলা! পিএসজির ব্রাজিলিয়ান তারকা এবারের মামলায় দাবি করেছেন ৩.৫ মিলিয়ন ইউরো। ২০১৭ সালে পিএসজিতে যোগ দেওয়ার সময় তার বেতনের ৩.৫ মিলিয়ন ইউরো এখনো বকেয়া রয়েছে। যা দিতে চেয়েও দেয়নি বার্সেলোনা!

নেইমারও গণমাধ্যমের কাছে জানান, ন্যু ক্যাম্পে তার শেষ মৌসুমের বেতনের ৩.৫ মিলিয়ন ইউরো বকেয়া রয়েছে। প্রতিহিং’সাপরায়ণ হয়ে বার্সেলোনা বেতনের বকেয়া সেই টাকা আজও পে করেনি। তাই তিনি বকেয়া বেতনের দাবিতে মামলা করে দিয়েছেন শ্রম আদালতে।

‘এল মুন্দো’ তাদের প্রতিবেদনে আরও বলেছে, কেবল সাড়ে ৩ মিলিয়ন নয়, বোনাস হিসেবে বার্সার কাছ থেকে আরও ১ লাখ ইউরো পাওনা আছে নেইমারের। তাই সবকিছু মিলিয়েই আবারও আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

স্প্যানিশ রেডিও ‘কাদেনা সার’কে নেইমারের বাবা নেইমার সান্তোস সিনিয়র জানিয়েছেন, এবারের মামলাটি আগের মামলারই অংশ। তিনি আরও আশা প্রকাশ করেছেন, সবকিছুর সুরাহা বন্ধুত্বপূর্ণভাবে হবে। যখন সে বার্সা ছেড়ে যায়, সেই সময়ের দাবি এটি। বার্সেলোনা কিংবা আমরা- কেউই চিন্তিত না। আমরা এই সমস্যার সমাধান করব।

মামলার পাশাপাশি অভিযোগও রয়েছে নেইমারের। বার্সেলোনা চুক্তির নামে ছলনা করে বিশ্বাস ভেঙেছে বলেও অভিযোগ তার। এমনকি বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউকে প্রতিহিং’সাপরায়ণ বলেই আখ্যায়িত করেছেন তিনি।

সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে নেইমারের পিএসজি থেকে বার্সায় ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিজেই আগ্রহী ছিলেন স্প্যানিশ ক্লাবটিতে ফিরতে। দুই ক্লাবের মধ্যে আলোচনা চলাকালীন মামলা তুলে নেওয়ার কথা উল্লেখ করেছিলেন নেইমার। কিন্তু শেষ পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি না হওয়ায় সেটা করেননি তিনি।

এদিকে নেইমার-বার্সার সম্পর্কের টানাপোড়েন চললেও লিওনেল মেসি-জেরার্ড পিকের সঙ্গে নেইমার ভক্তরাও চাইছেন ব্রাজিলীয়ান সেনসেশনের ক্যাম্প-ন্যু প্রত্যাবর্তন। প্র’তিকূল পরিস্থিতিতে নেইমারের বার্সায় ফেরাটা আদৌ হবে কি না সেটাই এখন বড় প্রশ্ন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!