সংগ্রাম সম্পাদকের বিরু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

0

সময় এখন ডেস্ক:

একাত্তরে মানবতাবিরো’ধী অপরাধের দায়ে মৃ’ত্যুদ’ণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকাটির সম্পাদক আবুল আসাদের বিরু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

শুক্রবার রাতে মামলাটি করেন হাতিরঝিল এলাকার একজন মুক্তিযো’দ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল। শনিবার ওই মামলায় সংগ্রাম সম্পাদককে গ্রেপ্তার দেখানো হয়। মামলায় ৬/৭ জনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মানবতাবিরো’ধী অপরাধে মৃ’ত্যুদ’ণ্ড হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে গত বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্র’তিবাদ জানিয়ে মুক্তিযু’দ্ধ মঞ্চ নামে একটি সংগঠন শুক্রবার বিকাল থেকে মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রামের কার্যালয়ে অবস্থান নেয়।

এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। তারা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দেন ও বিক্ষো’ভ সমাবেশ করেন। পরে সন্ধ্যা ৭টার দিকে অফিসে প্রবেশ করে ভেতরে ভা’ঙচুর করে। এরপর পত্রিকার সম্পাদক আবুল আসাদকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

মুক্তিযু’দ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, হাতিরঝিল এলাকার একজন মুক্তিযো’দ্ধা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন। পুলিশ সংগ্রাম পত্রিকার সম্পাদককে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে।

হাতিরঝিল থানার একজন উপ-পরিদর্শক নাম প্রকাশ না শর্তে বলেন, গতরাতে মামলাটি হয়েছে। মামলায় পত্রিকাটির সম্পাদকসহ কয়েকজনের নাম উল্লেখ আছে। তবে বিশেষ কারণে তাদের নাম বলা সম্ভব হচ্ছে না। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সংগ্রাম পত্রিকার সম্পাদককে ইতোমধ্যে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে সংগ্রাম পত্রিকার বিরু’দ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শহীদ বুদ্ধিজীবী দিবসে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী সমাধিসৌধে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি এ কথা বলেন।

সংগ্রাম পত্রিকার প্রতিবেদনটির বিষয়ে জানতে চাওয়া হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে। জবাবে ওবায়দুল কাদের বলেন আমরা এই ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন !
  • 160
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply