চাঁদপুরেও বন্ধ করা হলো জামায়াত নেতা আজহারীর ওয়াজ

0

চাঁদপুর প্রতিনিধি:

দেশের বিভিন্ন স্থানের মতো চাঁদপুরেও জামায়াতে ইসলামীর নেতা ও বিত’র্কিত বক্তা মিজানুর রহমান আজহারীর ওয়াজ বন্ধ করে দেয়ার ঘোষণা করা হয়েছে।

গতকাল শনিবার (১৪ ডিসেম্বর) আয়োজক কমিটিকে এ সংক্রান্ত একটি চিঠি দিয়ে ওয়াজ বন্ধ রাখতে জেলা প্রশাসন কার্যালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে। রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা ও মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি মুহাম্মদ হোসেন গাজী এ তথ্য নিশ্চিত করেছেন।

ওয়াজ মাহফিল ঘিরে নিরাপত্তার অভাব এবং সব ধরনের ‌আপ’ত্তিকর ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে চাঁদপুর সদর মডেল থানা থেকে জানানো হয়েছে।

এর আগে আগামীকাল রোববার চাঁদপুর রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় আয়োজিত ওয়াজ মাহফিলে জামায়াতে ইসলামীর নেতা মিজানুর রহমান আজহারী অংশগ্রহণ করবেন বলে মাহফিল কমিটি এক প্রেস বিজ্ঞপ্তি দেয়। এটি স্থানীয় গণমাধ্যমে প্রকাশ হলে ডিসেম্বরের শুরু থেকেই বিষয়টি নিয়ে চাঁদপুর সরগরম হয়ে ওঠে।

এ নিয়ে স্থানীয় জামায়াত শিবিরের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। তবে চাঁদপুর রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে আজহারীর আগমণকে কেন্দ্র করে স্থানীয়রা লিখিত অভিযোগ দিয়ে প্রশাসনকে অবহিত করেন।

ওয়াজের আড়ালে সরকারবিরো’ধী কার্যক্রম ও রাজনৈতিক বিষয়ে বক্তব্য প্রদান করেন বলেই স্থানীয় সাধারণ জনগণ লিখিত অভিযোগটি প্রদান করেছেন বলে জানা গেছে। তাই নিরাপত্তার কথা চিন্তা করে প্রশাসন ওয়াজ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম উদ্দিন বলেন, মিজানুর রহমান আজহারী চাঁদপুর রেলওয়ে মাদ্রাসায় ওয়াজ করার জন্য আসার খবর শুনে স্থানীয় জনসাধারণ অভিযোগ করেছেন। তাই নিরাপত্তার স্বার্থে পুলিশ সুপারের নির্দেশে ওয়াজ মাহফিল বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওয়াজ মাহফিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুমতি না থাকায় পুলিশ প্রশাসনও অনুমতি দেয়নি বলে জানান তিনি।

মাহফিল পরিচালনা কমিটির সভাপতি সাবেক পৌর কমিশনার হোসেন গাজী স্থানীয় গণমাধ্যমকে জানান, আমরা প্রথম দিকে প্রশাসনের অনুমতি নিয়ে মাহফিল প্রচারণা শুরু করেছি। কিন্তু আইন শৃঙ্খলা পরিস্থিতির অব’নতির আশ’ঙ্কার কথা জানিয়ে ১৩ ডিসেম্বর পুলিশের পক্ষ থেকে এবং ১৪ ডিসেম্বর জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি দিয়ে আমাদেরকে মাহফিলের অনুমতি নেই বলে জানানো হয়েছে।

সম্প্রতি দেশের কয়েকজন বিত’র্কিত ইসলামী বক্তার মধ্যে মিজানুর রহমান আজহারীও বেশ সমালোচিত হয়েছেন। ইসলামের নবী মুহাম্মদ (সাঃ) ও তার স্ত্রীদের নিয়ে কু’ৎসিত এবং অত্যন্ত অব’মাননাকর বক্তব্য দেয়ার কারনে দেশের বিভিন্ন স্থানে তাকে অবা’ঞ্ছিত ঘোষণা করেছেন সর্বস্তরের জনগণ। এছাড়াও ওয়াজের নামে তিনি মুক্তিযু’দ্ধ নিয়ে গ’র্হিত বক্তব্য দেন। এছাড়াও যু’দ্ধাপরাধী হিসেবে দ’ণ্ডিত জামায়াত নেতা বিশেষ করে রাজাকার সাইদির পক্ষে এবং রাষ্ট্রবিরো’ধী মন্তব্য করেন প্রায়ই।

এর আগে বিশ্ব সুন্নী আন্দোলন নামে একটি সংগঠনের দাবিতে ডিসেম্বরের শুরুতে ফেনীতে মিজানুর রহমান আজহারীর ওয়াজ মাহফিল বন্ধ করে দেয় জেলা প্রশাসন।

শেয়ার করুন !
  • 285
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!