বাসে চবি ছাত্রীকে যৌ’ন-হয়রা’নি, মাদ্রাসা শিক্ষকের জেল

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যাত্রীবাহী বাসের অভ্যন্তরে যৌ’ন হয়রা’নি করার একটি ঘটনা ঘটেছে। এতে অভিযুক্ত বাসযাত্রী এক মাদ্রাসা শিক্ষককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

গতকাল শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় ভ্রাম্যমাণ আদালত তাকে ১ মাসের বিনা-শ্রম কারাদ’ণ্ড দেন। দ’ণ্ডপ্রাপ্ত আসামী মো. জামাল উদ্দিন নগরের অক্সিজেন এলাকার বাইতুল ঈমান মাদ্রাসার শিক্ষক। তার বাবার নাম আব্দুল বারী ওয়াদুদ। বাড়ি সুনামগঞ্জের ছাতকে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল ৫টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ১ নম্বর গেট এলাকায় ওই ছাত্রীকে বাসে যৌ’ন হয়রা’নি করেন জামাল উদ্দিন নামের ওই মাদ্রাসা শিক্ষক মো. জামাল উদ্দিন।

ঘটনার বিষয়ে ওই ছাত্রী প্রতিবেদককে জানান, ক্যাম্পাস থেকে শহরে ফেরার জন্য ১ নম্বর গেট এলাকায় একটি যাত্রীবাহী বাসে উঠি। সেখানে আরও কয়েকজন শিক্ষার্থী ছিলেন। জামাল উদ্দিন আমার পেছনে বসা ছিলেন। এক পর্যায়ে বেশ কয়েকবার আমার শরীর স্পর্শ করেন তিনি। প্র’তিবাদ করলে উল্টাপাল্টা কথা বলেন। এরপর বাসে থাকা অন্য শিক্ষার্থীরা জামাল উদ্দিনকে গাড়ি থেকে নামিয়ে পুলিশে সোপর্দ করেন।

এ বিষয়ে হাটহাজারীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্রাট খীসা বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় জামালকে ১ মাসের বিনা-শ্রম কারাদ’ণ্ড দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, এ ধরনের ঘটনায় অভিযুক্তদের বিরু’দ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে নিয়মিতই। কিন্তু তারপরও এসব ঘটনা কেন কমছে না তা বোধগম্য নয়।

এর আগে ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের অপর এক ছাত্রীকে যাত্রীবাহী বাসে যৌ’ন হয়রা’নি করেন এক যাত্রী। পরে মানিক মিয়া নামে ওই যাত্রীকে ৬ মাসের কারাদ’ণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

গত ২৭ নভেম্বর চট্টগ্রামের পটিয়া থেকে ফেরার সময় যাত্রীবাহী বাসে আরও এক ছাত্রীকে যৌ’ন হয়রা’নির চেষ্টা করেন চালক ও তার ২ সহকারী। এ ঘটনার ২ দিন পর তাদের আটক করা হয়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!