মির্জাপুরে বিজয় দিবসে মাদ্রাসাছাত্রীদের কুচকাওয়াজ!

0

টাঙ্গাইল প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় টাঙ্গাইল জেলার মির্জাপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালন করা হয়।

সোমবার ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসের সূচনা হয়। পরে উপজেলার সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

মির্জাপুর উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। মির্জাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশনায় মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

মির্জাপুরে এই প্রথম আফাজ উদ্দিন দারুল উলুম দাখিল মাদ্রাসার নারী শিক্ষার্থীরা বোরকা পরে কুচকাওয়াজে অংশগ্রহণ করে।

এর আগে মির্জাপুর উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত মুক্তির মঞ্চে ও মুক্তিযো’দ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন প্রতিষ্ঠান ফুল দি্য়ে শ্রদ্ধা জানান। দুপুর ১২টায় একই মাঠে মুক্তিযো’দ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

ঝিনাইদহে মাহফিলে নারীকে ধ-র্ষণচেষ্টা, যুবক আটক

ঝিনাইদহের কালীগঞ্জে বিবাহিত এক নারীকে ধ-র্ষণচেষ্টা রাজন হোসেন (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকালে তাকে আটক করা হয়।

আটক রাজন উপজেলার কাশিপুর গ্রামের জিয়ারুল ইসলামের ছেলে।

জানা যায়, গত ১২ ডিসেম্বর বুধবার রাতে কাশিপুরের একটি ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে পুরুষদের পাশাপাশি নারীদের বসারও ব্যবস্থা ছিল। স্থানীয় অনেক নারী মাহফিলে ওয়াজ শুনতে তাদের জন্য নির্ধারিত বেষ্টনীতে বসেন। ওয়াজ চলাকালনীন সময় হঠাৎ বেষ্টনী থেকে এক বিবাহিত নারী প্রকৃতির ডাকে সাড়া দিতে বেরিয়ে যান।

এ সময় তাকে অনুসরণ করে ৩ যুবক। তারা সেই বিবাহিত নারীকে পার্শ্ববর্তী বাগানে নিয়ে ধ-র্ষণের চেষ্টা করে। হঠাৎ ওই নারী চিৎকার দিলে লোকজনের সাড়া পেয়ে যুবকেরা পালিয়ে যায়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান মিয়া জানান, ১৫ ডিসেম্বর রাতে ওই নারী বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে রাজনকে আটক করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!