আওয়ামী লীগের সম্মেলনে ঢোকার সময় পি’স্তলসহ গ্রেপ্তার

0

সময় এখন ডেস্ক:

প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের প্রথম দিন।

শুক্রবার বিকাল ৩টা ৫ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন স্থলে উপস্থিত হয়ে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করে ও শান্তির পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন শেখ হাসিনা।

এর আগে তীব্র শীত উ’পেক্ষা করে সকাল থেকেই সারা দেশ থেকে নেতাকর্মীরা লাইনে দাঁড়িয়ে সমাবেশস্থলে প্রবেশ করে।

সম্মেলন চলাকালীন সমাবেশস্থলে প্রবেশের সময় পি’স্তলসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে পি’স্তলসহ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে শাহবাগ থানা পুলিশ।

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম নুরুল ইসলাম খান রাসেল (৪০) বলে জানা গেছে। সম্মেলনে যোগ দিতে টাঙ্গাইল থেকে এসেছেন বলে পুলিশকে জানিয়েছেন তিনি।

কর্তব্যরত পুলিশ কর্মকর্তারা জানান, শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হওয়ার আধাঘণ্টা পর বিকাল পৌনে ৪টায় ওই ব্যক্তি উদ্যানে ঢোকার জন্য লাইনে দাঁড়িয়েছিলেন। এ সময় তল্লাশিতে পি’স্তলসহ হাতেনাতে ধরা পড়েন তিনি।

সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সোহরাওয়ার্দী উদ্যানসহ রাজধানীজুড়েই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বেলা ১১টা থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নেতাকর্মীরা উদ্যানের সমাবেশস্থলে প্রবেশ করতে দেখা গেছে।

এ বিষয়ে ডিএমপির সহকারী কমিশনার হাসিনুজ্জামান এক গণমাধ্যমকে বলেন, হ্যাঁ, ঘটনাটি সত্য। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে পি’স্তলসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি কেন সম্মেলনে পি’স্তল নিয়ে হাজির হয়েছেন তা জানতে বিষয়টি যাচাই করে দেখছি।

বিএনপি ক্ষমতায় থাকলেও সন্ত্রা’স করে, না থাকলেও করে: শেখ হাসিনা

শেখ হাসিনা বলেন, বিএনপি যে অগ্নিসন্ত্রা’স করেছে, মানুষ পুড়িয়ে হ’ত্যা করেছে- এর চেয়ে জ’ঘন্য কাজ আর কিছু হতে পারে না। আসলে তারা সরকারে থাকলেও সন্ত্রা’স করে, না থাকলেও সন্ত্রা’স করে। আওয়ামী লীগ বিএনপির অগ্নিসন্ত্রা’সের মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে গেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের ওপর আঘা’ত এসেছে বারবার। জাতির পিতাকেও হয়’রানি, মিথ্যা মামলা দেয়া হয়েছে, ফাঁ’সির আদেশ হয়েছে। তারপরও তিনি সততার সঙ্গে এগিয়ে গিয়েছিলেন বলেই বাঙালি একটি স্বাধীন দেশ পেয়েছে।

নেতাকর্মীদের তৃণমূল পর্যায় থেকে সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, যিনি ত্যাগ স্বীকার করতে পারেন, তিনিই সফল হবেন। আর এই কাজটা আওয়ামী লীগই সবচেয়ে বেশি করেছে। এর জন্যই জনগণ কিছু পেয়েছে।

বঙ্গবন্ধুকন্যা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, মানুষকে কিছু দিয়েছে। অ’সহায় মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বঙ্গবন্ধু কাজ করে গেছেন।

শেয়ার করুন !
  • 2.5K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!