আওয়ামী লীগে ছিলাম, আছি, থাকবো: সোহেল তাজ

0

সময় এখন ডেস্ক:

মন্ত্রিত্ব থেকে পদ’ত্যাগের পর দীর্ঘদিন ধরে দলের বাইরে থাকা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের ছেলে সোহেল তাজ জানিয়েছেন, তিনি আওয়ামী লীগে ছিলেন, আছেন এবং থাকবেন।

শুক্রবার শুরু হওয়া আওয়ামী লীগের ২১তম সম্মেলনে দেয়া এক বক্তব্যে তিনি এই কথা জানান। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার দুপুর থেকে এই সম্মেলন শুরু হয়েছে। বিকাল ৩টায় আনুষ্ঠানিকভাবে এই সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোহেল তাজ বলেন, আজকের সম্মেলনের সফলতা কামনা করছি। এ সম্মেলনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ৩০ লক্ষ শহীদের বিনিময়ে যে জন্য বাংলাদেশ স্বাধীন হয়েছে তা বাস্তবায়ন হবে।

এ সময় তিনি বলেন, ‘আমি আওয়ামী লীগে ছিলাম, আছি, থাকবো।’

২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তবে কিছু অভিমান থেকে ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদ’ত্যাগ করেন। পরে চলে যান যুক্তরাষ্ট্রে। ২০১২ সালের ৭ জুলাই সংসদ সদস্য পদ থেকেও পদ’ত্যাগ করেন।

রাজনীতিতে না জড়ানোর কথা বললেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ আসনে বোন সিমিন হোসেন রিমির নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করেন।

সর্বশেষ আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে সোহেল তাজ দলীয় পদ পাচ্ছেন- এমন খবর ছড়িয়ে পড়লেও শেষ পর্যন্ত রাজনীতির মাঠে তাকে আর দেখা যায়নি। তবে দলীয় সূত্র বলছে, এবার দলের ২১তম কাউন্সিলে তিনি গুরুত্বপূর্ণ কোনো পদে ফিরতে পারেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, যে কোনো দেশ যখন উন্নতির পথে যায়, তখন বাধা দুর্নীতি। শহীদ তাজউদ্দীন আহমদের সন্তান হিসেবে, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমি দুর্নীতির বিরু-দ্ধে ব্যক্তিগতভাবে কাজ করে যাব।

কিছুদিন আগে রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়ে সোহেল তাজ বলেছিলেন, রাজনীতিতে আমি নাই। কিন্তু রাজনীতির পরিবারের সন্তান। রাজনীতি আমাদের রক্তে, দেশ আমাদের রক্তে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। এই মুহূর্তে সক্রিয় রাজনীতি করার স্কোপ নেই।

কিন্তু আজকের সম্মেলনে তাকে দেখে অনেকেই বলছেন, সোহেল তাজ হয়তো কারো (প্রধানমন্ত্রী?) অনুরোধে রাজনীতিতে সক্রিয় হচ্ছেন।

শেয়ার করুন !
  • 1.6K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!