নুরু আক্রা’ন্ত হয়েছে জানালে আমরা তাকে আশ্রয় দিতাম: রাব্বানী

0

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

নুরুর উপর হাম’লার কথা ডাকসুর কাউকে জানায়নি বলে অভিযোগ করে রাব্বানী বলেন, ডাকসু ভিপি আক্রা’ন্ত হলে কেন আমাদের জানায়নি। আমরা তাকে আশ্রয় দিতাম।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু চত্বরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। দেশীয় অ’স্ত্র ও বহিরাগতদের নিয়ে নুরু মারামা’রিতে জড়িয়েছে বলে অভিযোগ করেছেন জিএস গোলাম রাব্বানী।

ডাকসু ভিপি নুরুল হক নুরু আহত নাকি নিহ’ত হয়েছেন, ইট ডাজন্ট ম্যাটার বলে মন্তব্য করেছেন জিএস গোলাম রাব্বানী। একই সঙ্গে নুরুকে আর ডাকসুতে ঢুকতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

নুরু নিজের দুর্নীতি ঢাকতে বহিরাগতদের নিয়ে ডাকসুকে ব্যবহার করে অরা’জকতা করছে বলেও অভিযোগ তুলছেন রাব্বানী। এছাড়া নুরুর পদ’ত্যাগের মাধ্যমে ডাকসু শান্ত হবে বলেও জানান তিনি।

রবিবার বেলা ১টার দিকে ডাকসু ভবনে গিয়ে ভিপির কক্ষ এবং ডাকসু ভবনে ভা’ঙচুর চালায় মুক্তিযু’দ্ধ মঞ্চের লোকজন। এ সময় নিজ কক্ষে অবরু’দ্ধ হয়ে পড়ে নুরু। এতে ছাত্রলীগ নেতাকর্মীরা অংশ নিয়েছেন বলেও অভিযোগ করেছে নুরুর অনুসারীরা। হাম’লা-ভা’ঙচুরে নুরুসহ ৮ জন আহত হয়েছেন।

হাম’লার পর আহত নুরুকে ‘যথারীতি’ অ’জ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক রাশেদ খান, ফারুক হোসেনসহ অন্যদের সাহায্য চেয়ে আ’কুতি জানাতে দেখা যায়।

নুরুদের উপর হাম’লার বিষয়ে রাব্বানী বলেন, সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বহিরাগতদের নিয়ে ডাকসুতে জড়ো হয় নুরু। এ সময় তাদের হাতে দেশীয় অ’স্ত্র, রড, লোহার পাইপ ও লাঠি ছিল। পরে ডাকসু ভবনের উপর থেকে নুরুর নেতৃত্বে ইট পাটকেল ছোঁড়া হয়।

মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতার্মীরা দাবি করেছেন, নুরু এবং তার অনুসারীরা ৬ রাউন্ড গুলি ছুঁড়েছে ওপর থেকে। এ কারণে তারাও নুরুদেরকে মা’রধর করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুক্তিযু’দ্ধ মঞ্চের একাংশের সভাপতি ছাত্রলীগ থেকে সদ্য অ’ব্যাহতিপ্রাপ্ত সহসভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে ৫০-৬০ জন নেতাকর্মী ডাকসু ভিপির কক্ষ ও ডাকসু ভবনে ভা’ঙচুর চালায়।

এ সময় ছাত্রলীগ থেকে নির্বাচিত ডাকসুর কয়েকজন সদস্য মুক্তিযু’দ্ধ মঞ্চকে হাম’লা বি’রত থাকার অনুরোধ জানান। মুক্তিযু’দ্ধ মঞ্চের লোকজন জামায়াত-শিবির আখ্যায়িত করে তাদেরকেও মা’রধর করে।

হাম’লায় ছাত্রলীগ থেকে নির্বাচিত সূর্যসেন হল সংসদের ভিপি মারিয়াম জামান সোহান ও জিএস সিয়ামও অংশ নেন বলে অভিযোগ পাওয়া গেছে। তারাও নুরুর অনুসারীদের লাঠিসোঁটা দিয়ে মা’রধর করেন।

নুরুর ফেসবুক পেজে অবরু’দ্ধ অবস্থা থেকে দেওয়া লাইভে দেখা যায়, বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার পরিষদ নেতা রাশেদ খান কথা বলছেন। নুরুসহ কয়েকজন কক্ষের মেঝেতে পড়ে আছেন।

রাশেদ খানকে বলতে শোনা যায়, শাহবাগ থানা-পুলিশের সাহায্য কামনা করছি। এখানে আমাদের সবার অবস্থা খারাপ।

বাংলাদেশে সাধারণ ছাত্র অধিকার পরিষদ থেকে নির্বাচিত ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন, মুক্তিযু’দ্ধ মঞ্চের লোকজন আমাদের ওপর হাম’লা চালিয়েছে। অনেকে আহত হয়েছেন। নুরু এখনো অবরু’দ্ধ।

শেয়ার করুন !
  • 245
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!