শমী কায়সারের বিরু’দ্ধে তদন্ত প্রতিবেদন পিছিয়েছে

0

আইন আদালত ডেস্ক:

শহীদ বুদ্ধিজীবী শহিদুল্লাহ কায়সার এর কন্যা শমী কায়সারের বিরু’দ্ধে হওয়া মানহা’নির মামলায় তদন্ত প্রতিবেদন জমার তারিখ পিছিয়ে গেছে।

সোমবার নির্ধারিত তারিখে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মহানগর হাকিম জিয়াউর রহমান আগামী ২০ জানুয়ারি নতুন দিন ঠিক করেন।

গত ২৪ অক্টোবর এই মামলায় সাবেক শোবিজ তারকা শমী কায়সারের বিরু’দ্ধে অভিযোগের ‘সত্যতা পাওয়া যায়নি’ মর্মে চূড়ান্ত প্রতিবেদন দেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান। ওই প্রতিবেদনের বিরু’দ্ধে না-রাজি আবেদন করেন মামলার বাদী নুজহাতুল হাসান।

সেই না-রাজি আবেদনের উপর শুনানি শেষে গত ২৫ নভেম্বর একই বিচারক অভিযোগটির অধিকতর তদন্ত করে ২৩ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে পিবিআইকে নির্দেশ দেন।

গত ২৪ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের একটি মিলনায়তনে ই-কমার্সভিত্তিক পর্যটন বিষয়ক সাইট ‘বিন্দু৩৬৫’র উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন আওয়ামী লীগের সাবেক এমপি পান্না কায়সারের কন্যা শমী কায়সার। বক্তব্য শেষে কেক কাটার পর তার দু’টি স্মার্টফোন আর যথাস্থানে পাননি বলে জানান তিনি।

এরপর মিলনায়তনের মূল দরজা বন্ধ করে প্রায় অর্ধশত সাংবাদিককে আটকে রাখা হয়। প্রায় ১০ মিনিট ধরে মিলনায়তনে একাধিক সাংবাদিকের ব্যাগ তল্লাশি করেন রাজনীতিতে সক্রিয় হওয়া শমী কায়সার এর ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা।

ঘটনার প্র’তিবাদ জানিয়ে বেশ কয়েকজন সংবাদকর্মী অনুষ্ঠানস্থল ত্যাগ করতে চাইলে উ’ত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।

প‌রে ৩০ এপ্রিল স্টুডেন্ট জার্নাল বিডির সম্পাদক নুজহাতুল হাসান ১০০ কোটি টাকা ক্ষ’তিপূরণের দাবি করে দণ্ড’বিধির ৫০০ ধারায় এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামির আচরণ বাদী ও দেশের সাংবাদিক সম্প্রদায়সহ সমাজের অন্যান্য মহলের জন্য অত্যন্ত মানহা’নিকর ও অপ’মানজনক। আসামির এ রকম আচরণ অনলাইনে প্রচারিত হওয়ায় বাদী ও সাংবাদিকদের অ’পূরণীয় ক্ষ’তি হয়েছে।

সাংবাদিকদের চোর আখ্যায়িত করে দেশ ও জাতির কাছে বাদীর ভাবমূর্তি ন’ষ্ট করেছেন আসামি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!