‘নুরু বহিরাগতদের নিয়ে কেন ডাকসু ভবনে গেলেন?’

0

সময় এখন ডেস্ক:

ডাকসু ভিপি নুরুর ওপর হাম’লার ঘটনাকে দুঃখজনক, অন-ভিপ্রেত ও অ-গ্রহণযোগ্য বলেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তবে তিনি প্রশ্ন তুলেছেন, ডাকসু ভিপি কেন বহিরাগতদের নিয়ে ডাকসু ভবনে গেলেন। ছাত্রদের সম্পৃক্ত বিষয় বাদ দিয়ে ভারতের ঘটনাপ্রবাহ নিয়ে আন্দোলন করার চেষ্টা এবং সেখানে বহিরাগতদের নিয়ে যাওয়া— ঘটনা ঘটানোর জন্য ই’ন্ধন কি না, তা খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন। এ সময় তিনি আওয়ামী লীগের প্রচার সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে যুগ্ম সম্পাদক হওয়ায় দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

গতকাল রোববার মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতা–কর্মীদের ডাকসুর ভিপির ওপর হামলার ব্যাপারে তথ্যমন্ত্রীর কাছে জানতে চান সাংবাদিকেরা।

ওই সময় হাছান মাহমুদ জানান, প্রথমত যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক, অন-ভিপ্রেত ও অ-গ্রহণযোগ্য। তারা কখনো এ ধরনের হাম’লাকে সমর্থন করেন না। হাম’লার পরপরই তাদের দলের দুজন নেতা সমবেদনা জানাতে হাসপাতালে গিয়েছিলেন। তারা দলের অবস্থানের কথা পরিষ্কার করেছেন। আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও দল ও সরকারের পক্ষ এ ব্যাপারে কথা বলেছেন।

তবে ডাকসু ভবনে বহিরাগতদের নিয়ে যাওয়ার বিষয়ে প্রশ্ন তুলে হাছান মাহমুদ বলেন, কিন্তু এখানে আরও কয়েকটি প্রশ্ন থেকে যায়। সেটি হচ্ছে, ডাকসু ভিপি নুরু কেন বহিরাগতদের নিয়ে ডাকসু ভবনে গেলেন? দ্বিতীয়ত, সরকারকে বে’কায়দায় ফেলার জন্য দেশে নানা ধরনের ষড়’যন্ত্র আছে। রাজনৈতিকভাবে সরকারকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে (আওয়ামী লীগের) রাজনৈতিক প্রতি’পক্ষ এবং যারা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায়, সেই পক্ষ যৌথভাবে দেশকে অ-স্থিতিশীল করতে, সরকারকে বে’কায়দায় ফেলতে নানা ষড়’যন্ত্র করছে। তারই অংশ হিসেবে এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে কি না এবং ঘটানোর ক্ষেত্রে কোনো উ’স্কানি ছিল কি না? কারণ, অতীতে দেখা গেছে, ডাকসু ভিপি নুরু এ ধরনের ঘটনার মাধ্যমে আলোচনায় থাকতে চান।

হাছান মাহমুদ বলেন, ছাত্রদের সম্পৃক্ত বিষয় বাদ দিয়ে ভারতের ঘটনাপ্রবাহ নিয়ে আন্দোলন করার চেষ্টা তো ডাকসুর কাজ নয়। ডাকসুর কাজ হচ্ছে ছাত্রদের বিষয় নিয়ে কথা বলা। সেটি না করে ভারতের বিষয় নিয়ে আন্দোলন করার চেষ্টা এবং বহিরাগতদের নিয়ে সেখানে উপস্থিত হওয়ার ঘটনা এই হাম’লা ঘটানোর জন্য ই’ন্ধন কি না, তা খতিয়ে দেখার প্রয়োজন রয়েছে।

গতকাল রোববার দুপুরে নুরুর সাথে মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতা-কর্মীদের হাতাহাতি হয়। এ সময় নুরুর সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কয়েকজন আহত হয়।

শেয়ার করুন !
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!