সাকিব অলরাউন্ড ম্যাজিকে প্লে-অফে বার্বাডোস

0

স্পোর্টস ডেস্ক:

সিপিএলে প্রথম ম্যাচে দুর্দান্ত খেললেও জেতেনি সাকিবের দল বার্বাডোস ট্রাইডেন্টস। তবে ২য় ম্যাচেই পেয়েছে জয়ের দেখা। সাকিবের দুর্দান্ত ব্যাটিং-বোলিংয়ে দল নিশ্চিত করে প্লে-অফ।

আজ সোমবার ভোরে অনুষ্ঠিত এই ম্যাচে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে তারা ২৪ রানে হারিয়েছে সেন্ট লুসিয়া জুকসকে।

প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪১ রান তোলে বার্বাডোস। দলের পক্ষে চার্লস ৪৭ ও গ্রিভাস করেন অপরাজিত ২৭ রান। আর সাকিব আল হাসান করেন ২১ বলে ২২ রান।

জবাবে ব্যাট করতে নেমে ১১৭ রানে অলআউট হয়ে যায় সেন্ট লুসিয়া। ইনগ্রাম ২৫, লিভজয়েন ২২ ও গ্র্যান্ডহোম ২১ ছাড়া ভালো করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান।

বল হাতেও দারুণ নৈপুণ্য দেখান সাকিব। ৪ ওভার বলে করে মাত্র ২০ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

বঙ্গবন্ধু বিপিএল: যেমন হবে স্কোয়াডের ধরন

আলোচনায় এখন বঙ্গবন্ধু বিপিএল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রকাশ করেছে বঙ্গবন্ধু বিপিএলের নীতিমালা। বিসিবি’র তত্ত্বাবধানে সাতটি দল নিয়ে হবে বিপিএলের সপ্তম আসর। তবে আগের নামে নয়, স্পন্সর প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী সম্পূর্ণ নতুন নামে আসবে দলগুলো।

যেভাবে হবে দল গঠন

প্রত্যেক দল সর্বোচ্চ ২২ জন খেলোয়াড় নিতে পারবে। তার মধ্যে ৯ জন বিদেশি ও ১৩ জন দেশি ক্রিকেটার থাকবে। একাদশে তিনজন বিদেশি ক্রিকেটার রাখতেই হবে। তবে এই সিদ্ধান্ত বিসিবি চাইলে পরিবর্তন করতে পারবে।

দল হবে ৭টি

বঙ্গবন্ধু বিপিএলে থাকছে সাতটি দল। তবে ফ্র্যাঞ্চাইজি বিসিবির হাতে থাকায় আগের নামগুলো থাকছে না। এবারের বিপিএলের দলগুলো হলো- ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, রংপুর ও কুমিল্লা। নতুন স্পন্সর অনুযায়ী, নতুন নাম নিয়ে হাজির হতে পারে দলগুলো।

যেভাবে হবে খেলা

৭ দল নিয়ে ডাবল লিগ রাউন্ডে প্রাথমিকভাবে ম্যাচ হবে ৪২টি। এই ম্যাচগুলোর পরে সেরা ৪ দল খেলবে প্লে-অফ ম্যাচ। প্লে অফ ম্যাচ হবে ৩টি। আইপিলের পদ্ধতিতে ফার্স্ট কোয়ালিফায়ার ম্যাচ, এলিমিনেটর ম্যাচ ও সেকেন্ড কোয়ালিফায়ার ম্যাচ হবে।

খেলা হবে দুটি মাঠে

গত বিপিএল সিলেটে হলেও এবার আর হবে না। ৭ম বিপিএলের নীতিমালায় বলা হয়েছে ঢাকার মিরপুর শেরে বাংলা ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা হবে।

শুরু ৬ ডিসেম্বর, শেষ ১১ জানুয়ারি

প্লে-অফের প্রত্যেক দিনের জন্য রিজার্ভ-ডে রাখা হয়েছে। লিগ পর্বের ম্যাচ প্রত্যেক দিন দুটো করে হবে। তবে প্লে অফের ম্যাচগুলো দিনে একটা করেই হবে। ৬ ডিসেম্বর শুরু হয়ে ১১ জানুয়ারি পর্যন্ত চলবে বিপিএল। উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে ৩ ডিসেম্বর।

শেয়ার করুন !
  • 95
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply